ঢাকা, মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাদেক হোসেন খোকার জন‌্য বিএনপির দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০১ ৭:৪১:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০১ ৭:৪১:৪৪ পিএম

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার রোগমুক্তি কামনা করে দোয়া মাহফিল করেছে বিএনপি।

শুক্রবার বিকেল সাড়ে ৪ টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ঢাকা দক্ষিণ মহানগর বিএনপি আয়োজিত দোয়ায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ন মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমূখ।

দোয়া মাহফিলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজ বাংলাদেশের সমগ্র মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। এই সরকারের গত ১০-১১ বছর ধরে মানুষের উপরে জুলুম, অত্যাচার, নির্যাতন চালাচ্ছে। এই সরকারের নির্যাতনে সারাদেশের মানুষ আজ অসুস্থ হয়ে পড়েছেন। সাদেক হোসেন খোকার বিরুদ্ধে বিভিন্ন ধরনের মামলা দিয়েছে সরকার।

তিনি বলেন, ‘২৯ ডিসেম্বর সাদেক হোসেন খোকার সাথে যখন কথা হয়, তখন তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। আনুষ্ঠানিকতা করে নয়, আমরা যেনও অন্তর থেকে সাদেক হোসেন খোকার রোগমুক্তির জন্য দোয়া করি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য দোয়া করি।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে ২০ মাস ধরে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। তিনি অত্যন্ত অসুস্থ অবস্থায় হাসপাতালে আছেন।’

সাদেক হোসেন খোকা ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন যাবত যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে চিকিৎসাধীন আছেন।

বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ‘সাদেক হোসেন খোকার শারীরিক অবস্থা কয়েকদিন ধরে স্থিতিশীল রয়েছে। বর্তমানে তাকে অক্সিজেন দিয়ে রাখা হলেও ক্যান্সারের চিকিৎসা বন্ধ করে দিয়েছেন ডাক্তাররা। আমরা খোকা সাহেবের পরিবার ও চিকিৎসার ব্যাপারে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।’

গত ১৮ অক্টোবর সকালে খোকার শারীরিক অবস্থার অবনতি হলে তাৎক্ষণিকভাবে তাকে নিউইয়র্কের মেমোরিয়াল স্লোয়েন ক্যাটারিং ক্যান্সার ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

২০১৪ সালের ১৪ মে মাসে সাদেক হোসেন খোকা চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র যান। সেখানে থাকা অবস্থায় তার বিরুদ্ধে দেশে কয়েকটি দুর্নীতি মামলা হয়। এসব মামলার কয়েকটিতে সাজাও দেয় আদালত।


ঢাকা/সাওন/সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন