ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জাপার প্রেসিডিয়াম সদস‌্য হলেন খোকা-ওসমান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ১১ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাপার প্রেসিডিয়াম সদস‌্য হলেন খোকা-ওসমান

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব সভাপতি লিয়াকত হোসেন খোকা এমপি ও দলের কেন্দ্রীয় সদস্য একে এম সেলিম ওসমান এমপি।

বুধবার জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলের গঠনতন্ত্রের ক্ষমতাবলে এক সাংগঠনিক আদেশে দুই নেতাকে পদোন্নতি দিয়ে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের সদস্য করেন।

লিয়াকত হোসেন খোকা এখন থেকে দলের প্রেসিডিয়াম সদস্যের পাশাপাশি সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক পার্টির সভাপতির দায়িত্ব পালন করবেন। ৭ ডিসেম্বর কাউন্সিলে সর্বসম্মতভাবে তিনি স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি নির্বাচিত হন।

অপরদিকে জাতীয় পার্টির নতুন প্রেসিডিয়াম সদস্য সেলিম ওসমান দলের প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের ছোটভাই। তিনি নিট গার্মেন্টস ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিএকএমইএ) বর্তমান সভাপতির দায়িত্ব পালন করছেন।

বড় ভাই নাসিম ওসমানের মৃত্যুর পর ওই আসন থেকে ‍উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মনোনীত করা হয় সেলিম ওসমানকে। এর মধ্য দিয়ে জাতীয় পার্টির রাজনীতিতে আসেন তিনি। আওয়ামী লীগ উপনির্বাচনে জাতীয় পার্টিকে ছেড়ে দিলে উক্ত আসন থেকে সেলিম ওসমান জাতীয় পার্টির সাংসদ নির্বাচিত হন। একাদশ সংসদ নির্বাচনেও মহাজোটের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়ে সাংসদ নির্বাচিত হন তিনি। এতদিন জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য ছিলেন।

মাঠের পরীক্ষিত নেতা লিয়াকত হোসেন খোকা ও ব্যবসায়ী সেলিম ওসমানকে প্রেসিডিয়াম সদস্য করায় নেতা-কর্মীরা খুশি হয়েছেন। বুধবার বিকেলে কাকরাইলের কেন্দ্রীয় কার্যালয়ে মিষ্ঠি খাইয়ে নেতা-কর্মীদের আনন্দ উল্লাস করতে দেখা গেছে।

স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক বেলাল হোসেন বলেন, আল্লাহর দরবারে শোকরিয়া জানাচ্ছি। সঠিক সময়ে সময়োপযোগী সিদ্ধান্ত নেয়ায় পার্টির চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা জানাই।

তিনি বলেন, লিয়াকত হোসেন খোকা মাঠের পরীক্ষিত নেতা। তৃণমূল থেকে হাঁটি হাঁটি পা পা করে আজকে এখানে এসেছেন। সেলিম ওসমান ও লিয়াকত হোসেন খোকাকে প্রেসিডিয়াম সদস্য মনোনীত করায় দল আরো শক্তিশালী হবে।


ঢাকা/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়