ঢাকা, সোমবার, ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

‘প্রথম আলোর সম্পাদকের গ্রেপ্তারি পরোয়ানা আদালতের বিষয়’

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২০ ৪:৪১:১২ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২০ ৭:০৮:৫০ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি আদালতের বিষয়। সরকার গ্রেপ্তারি পরোয়ানা জারি করেনি, করেছেন আদালত।

সোমবার দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, একটি ঘটনা ঘটেছে। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে মামলা হয়েছে। মামলার পর গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। পরে আসামিরা জামিন নিয়েছেন। সবকিছুই আদালতের বিষয়। আদালতের নির্দেশনায় আইনি প্রক্রিয়ায় পরোয়ানি জারি হয়েছে।

তিনি বলেন, প্রথম আলোর সম্পাদকের গ্রেপ্তারি পরোয়ানার বিষয়ে সরকারের মধ্যে কোনো আলোচনা হয়নি। সরকার গ্রেপ্তারি পরোয়ানা জারি করেনি, করেছেন আদালত। পুরো বিষয়টি আদালতের নির্দেশনায় হয়েছে। আর সরকার তো আদালতকে নির্দেশ দিতে পারে না।

ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ‌্য হবে, এ কথা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ আইন মেনে নির্বাচনী কার্যক্রম চালাচ্ছে।

‘বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই নির্বাচনে দিব্যি প্রচারণা চালাচ্ছেন। আর আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়েও তা পারছি না। মনে বড় কষ্ট থাকলেও নিয়ম যেহেতু আছে তাই মেনে চলছি’, বলেন ওবায়দুল কাদের।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, দেশের বিভিন্ন স্থানে দুই লেনের সড়কগুলোর উন্নয়নে সরকার কাজ করছে। এরই অংশ হিসেবে বিভিন্ন সড়ককে চার লেনে উন্নীত করার প্রক্রিয়া শুরু হয়েছে।


ঢাকা/নঈমুদ্দীন/রফিক