ঢাকা, বুধবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

১৬ ফেব্রুয়ারি ইসি ঘেরাও কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-০৪ ৪:২২:৩৫ পিএম     ||     আপডেট: ২০২০-০২-০৪ ৪:২২:৩৫ পিএম

ঢাকা সিটি নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ফল বাতিল ও পুনর্নির্বাচনের দাবিতে আগামী ১৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন ঘেরাও কর্মসুচি দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ও ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে মাছ মার্কার মেয়র প্রার্থী আব্দুস সামাদ সুজন এ কর্মসুচি ঘোষণা করেন।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, সিটি নির্বাচনে ইভিএম এর মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে ব্যাপক ভোট কারচুপি হয়েছে। এই নির্বাচনে জনগণের মতের প্রতিফলন হয়নি। নির্বাচন কমিশন সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

সামাদ বলেন, এই কমিশনের প্রতি জনগণের আস্থা নেই। এই কমিশন নির্লজ্জভাবে সরকারের নীলনকশা বাস্তবায়ন করছে। তাই এই কমিশনের ক্ষমতায় থাকার নীতি নৈতিকতা হারিয়েছে। অবিলম্বে নির্বাচন কমিশনের সবাইকে পদত্যাগ করতে হবে এবং ঘোষিত ফল বাতিল করে নতুন নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন দিতে হবে।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল পল্টন মোড়, প্রেসক্লাব ঘুরে তোপখানা রোডে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

মানববন্ধনে কমরেড আবুল কালাম আজাদ, কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান আনিসুর রহমান দেশ, ভাড়াটিয়া কল্যাণ সমিতির সভাপতি সিরাজুল ইসলাম মাস্টার, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মার্কসবাদী কেন্দ্রীয় কমিটির সদস্য সামছুল হক সরকার, তোবারক আলী, দপ্তর সম্পাদক বিধান দাস ও ঢাকা মহানগর নেতারা বক্তব্য রাখেন।

 

ঢাকা/নঈমুদ্দীন/সাইফ