ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মিছিল নিয়ে প্রেসক্লাবে যেতে পারল না বিএনপি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ১৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিছিল নিয়ে প্রেসক্লাবে যেতে পারল না বিএনপি

ছবি: শাহীন ভূইয়া

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাবে যাওয়ার কর্মসূচি ছিল দলটির নেতাকর্মীদের। তবে পুলিশি বাধায় তা করতে পারেননি তারা।

বেলা ২টায় মিছিল বের করার কথা ছিল। তার আগে সকাল থেকেই কেন্দ্রীয় কার্যালয় ও আশপাশের এলাকা ঘিরে রাখে পুলিশ। তাই বরাবরের মতো কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেছে দলটি।

এ ব্যাপারে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পল্টন জোনের উপ-কমিশনার এনামুল হক মিঠু জানান, বিক্ষোভ মিছিলের অনুমতি নেই। সেজন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নয়াপল্টনে অবস্থান নিয়েছেন তারা।

সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ১৬ কোটি মানুষের নয়নের মণি খালেদা জিয়ার মুক্তির দাবিতে আমাদের ঘোষিত কর্মসূচি ছিল বিক্ষোভ মিছিল। পুলিশ কার্যালয়ের সামনে ব্যারিকেড দিয়ে বাধা দিয়েছে, নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে।

খালেদা জিয়া এ দেশের গণতন্ত্রের জন্য লড়াই করেছেন, এ দাবি করে মির্জা ফখরুল বলেন, তাকে ২ বছর ৭ দিন ধরে কারাগারে আটকে রেখেছে। তিনি অত্যন্ত অসুস্থ। আমরা তার মুক্তি ও সুচিকিৎসার দাবি জানিয়েছি।

তিনি বলেন, সরকার মনে করেছে, এভাবে দমন-নিপীড়ন ও বাধা দিয়ে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বাধাগ্রস্ত করবে। কিন্তু তারা ভুলে গেছে, এভাবে দমন-নিপীড়ন করে কখনো ক্ষমতায় থাকা যায় না। জনগণের ন্যায্য দাবিকে কখনো দমন করা যায় না।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকের কর্মসূচিতে বাধা দেয়ার চেষ্টা করা হয়েছে। কিন্তু নেতাকর্মীদের সাহসিকতার ফলে এ সমাবেশ সফল হয়েছে।

মির্জা আব্বাস বলেন, খালেদা জিয়ার প্রতি ভালোবাসা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। আমাদের জেলে নিক, নির্যাতন করুক, গুম-খুন করুক, কোনো কিছুতেই প্রতিবাদ থামবে না। আমাদের আন্দোলন চলতেই থাকবে।

আব্দুল মঈন খান বলেন, সরকার বিচার বিভাগকে প্রভাবিত করে খালেদা জিয়াকে জামিন দিচ্ছে না। কারণ, সরকার জানে, খালেদা জিয়া মুক্ত হয়ে রাজপথে নামলে জনগণের স্রোতে সরকার ভেসে যাবে। তাই খালেদা জিয়ার জামিন বাধাগ্রস্ত করছে।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমরা মায়ের মুক্তির জন্য সমবেত হয়েছে। মায়ের মুক্তির সংগ্রাম কেউ থামাতে পারে না। কোনোভাবে বাধাগ্রস্ত করতে পারে না। মায়ের মুক্তি জনগণ, গণতন্ত্র, আইনের শাসন ও স্বাধীনতার মুক্তি৷ আন্দোলনে যোগ দিয়ে আমাদের মাকে মুক্ত করতে হবে।

 

ঢাকা/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়