ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

আ.লীগ-বিএনপিসহ ৬ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ১৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আ.লীগ-বিএনপিসহ ৬ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

আসন্ন ঢাকা-১০ আসনে উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আগামীকাল।

মঙ্গলবার পর্যন্ত আসনটিতে প্রতিদ্বন্দ্বিতা করতে বাংলাদেশ আওয়ামী লীগ ও বিএনপি’র প্রার্থীসহ মোট ছয় জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মঙ্গলবার রাতে এ আসনের নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এখন পর্যন্ত চার জন এবং ধানমন্ডি থানা নির্বাচন অফিস থেকে দুই জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এ আসনের উপনির্বাচনে ঢাকার লালবাগ থানা নির্বাচন অফিস, ধানমন্ডি থানা নির্বাচন অফিস ও আগারগাঁওয়ের ইটিআই ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রার্থীরা মনোয়নপত্র সংগ্রহ করতে পারবেন এবং দাখিলও করতে পারবেন।

যে ছয় জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং স্বতন্ত্র হিসেবে আ.  মান্নান।

এ আসনে মোট ১১৭টি ভোটকেন্দ্রের ৭৩৪টি ভোটকক্ষে ৩ লাখ ১২ হাজার ২৮১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৭৭৭ জন এবং মহিলা ভোটার রয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৫০৪ জন।

তফসিল অনুযায়ী এ আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র যাচাই বাছাই ২৩ ফেব্রুয়ারি, প্রত্যাহার ২৯ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ১মার্চ এবং ভোটগ্রহণ করা হবে আগামী ২১ মার্চ।


ঢাকা/হাসিবুল/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়