ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খালেদা জিয়ার বিরুদ্ধেও তদন্ত প্রয়োজন: তথ‌্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদা জিয়ার বিরুদ্ধেও তদন্ত প্রয়োজন: তথ‌্যমন্ত্রী

বিডিয়ার বিদ্রোহে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ যারা কলকাঠি নেড়েছিলেন, তদন্তের মাধ্যমে তা বের করে আনা প্রয়োজন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

মঙ্গলবার সচিবালয়ে টিভি নাট্য পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সাথে মতবিনিময় শেষে এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিডিয়ার বিদ্রোহের পেছনে যারা ছিল তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা দরকার।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন বিডিআর বিদ্রোহের বিচার সঠিক হয়নি, তারা ক্ষমতায় আসলে পুনরায় সঠিক বিচার করবেন- এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এ নিয়ে প্রশ্ন তোলা মানে বিডিআর বিদ্রোহের সাথে যে তাদের সংশ্রব আছে, যেটি নিয়ে নানা মহল থেকে কথা উঠেছিল এবং বেগম জিয়ার সেদিনকার  ভূমিকা নিয়ে নানা প্রশ্ন আছে। আমি মনে করি, খালেদা জিয়াসহ যারাই পেছন থেকে কলকাঠি নেড়েছিল বলে প্রশ্ন উঠেছে, তাদের বিষয়ে তদন্ত করা প্রয়োজন।

তিনি বলেন, বিডিআর বিদ্রোহের দিন ভোর রাতে বেগম খালেদা জিয়া তার ক্যান্টনম্যান্টের বাসা থেকে নিরুদ্দেশ হয়ে যান। সেদিন খালেদা রাতে দিনে ৪০ বারের বেশি তার পলাতক ছেলে তারেক রহমানের সাথে কথা বলেছেন। উনি সচরাচর ১১, ১২ টার আগে ঘুম থেকে উঠেন না। সেদিন কেনো তিনি ভোর রাতে নিরুদ্দেশ হলেন, এ রহস্যগুলো খুঁজে বের করে বিডিআর বিদ্রোহে যারা মদদ দিয়েছিল তাদের সবাইকে বিচারের আওতায় আনা দরকার।

হাছান মাহমুদ বলেন, বিএনপি সবকিছু একটু ভুলত্রুটি খোঁজার চেষ্টা করে। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের শাস্তির বিষয়েও তারা প্রশ্ন তুলেছে, আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে। আদালতের রায়কে কটাক্ষ করে কথা বলা, আবার আদালতের রায়ের বিরুদ্ধে আন্দোলনের হুমকি দেয়া, আন্দোলন করার চেষ্টা করা এসব বিএনপি ক্রমাগত করে আসছে।

পাপিয়া প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বলেন, তাকে ইতোমধ্যে বহিস্কার করা হয়েছে। পরপর তিনবার ক্ষমতায় থাকার কারণে সংগঠনে অনেক অনুপ্রবেশকারি ও সুযোগ সন্ধানী ঢুকেছে। তারা অনেকেই নানা অপকর্মের সঙ্গে যুক্ত। তারা তাদের অপকর্ম ঢাকার জন্য রাজনৈতিক ঢাল হিসেবে আমাদের সংগঠন ব্যবহার করছে। এদের খুঁজে বের করে সংগঠন থেকে বাদ দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

ক্যাসিনোকাণ্ডে গ্রেফতার গেণ্ডারিয়া আওয়ামী লীগের সাবেক নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়ার পুরান ঢাকার একটি বাসায় অভিযান চালিয়ে ১৫ বস্তা টাকা ও বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার উদ্ধার প্রসঙ্গে তিনি বলেন, কোনো কিছু ধরা পড়লেই সেটাকে আওয়ামী লীগের নেতা বানানোর বাতিক সঠিক নয়। যারা এ ধরনের কাজ করছে তারা দুষ্কৃতিকারী। কোনো একটা সংগঠনের কোন এক জায়গায় তার নাম আছে- এরকম বলে তাদরেকে আওয়ামী লীগের নেতা বানানোর চেষ্টা করা সঠিক নয়।


ঢাকা/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়