ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

উপনির্বাচনে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-০৪ ৮:৩৬:৫৪ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-০৪ ৮:৩৬:৫৪ পিএম
ফাইল ফটো

চার আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় কমিটি গঠন করেছে বিএনপি।

বুধবার দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়।

দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সিদ্ধান্তে এ কমিটি গঠন করা হয়।

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী শেখ রবিউল আলম রবির পক্ষে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক করা হয়েছে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে।

কমিটির অন্যরা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আবুল খায়ের ‍ভূইয়া, আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবীব-উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাসার, মহিলা দলের সিনিয়র যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান, বিলকিস ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

যশোর-৬ আসনের উপনির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক করা হয়েছে দলের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জুকে।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জয়ন্ত কুমার, যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপিকা নার্গিস ইসলাম, সাবেরুল হক সাবু, দেলোয়ার হোসেন খোকন, আব্দুস সামাদ বিশ্বাস, মশিউর রহমান, প্রভাষক আব্দুর রাজ্জাক ও প্রভাষক আলাউদ্দিন আলা।

বগুড়া-১ উপনির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক করা হয়েছে দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানকে। কমিটির অন্য সদস্যরা হলেন- অ্যাডভোকেট মাহবুবুর রহমান, হেলালুজ্জামান তালুকদার লালু, রুহুল কৃদ্দুস তালুকদার দুলু, অ্যাডভোকেট ফজলুল বারী তালুকদার বেলাল, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, আলী আজগর তালুকদার হেনা, মোরশেদ মিল্টন, একেএম আহসানুল হাবিব রাজা, মীর শাহ আলম, তৌহিদুল আলম মামুন, মাসুদুর রহমান হিরু মণ্ডল, অ্যাডভোকেট ‍নূর এ আযম বাবু ও এরফানুর রহমান রিন্টু।

গাইবান্ধা-৩ সংসদীয় আসনের উপনির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক করা হয়েছে বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুকে। কমিটির অন্য সদস্যরা হলেন- সাইফুল আলম সাজু, আব্দুল খালেক বাবু, জাহাঙ্গীর আলম, খন্দকার আহাদ আহমেদ, মাহমুদুন্নবী টুটুল, শহিদুজ্জামান শহিদ, হানিফ বেলাল ও খন্দকার ওমর ফারুক সেলু।

কমিটি প্রয়োজন মোতাবেক এক বা একাধিক নেতৃবৃন্দকে কমিটিতে কো-অপ্ট করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।


ঢাকা/সাওন/সনি