ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বিএনপি আর কখনো ক্ষমতায় আসতে পারবে না’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৫, ১৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপি আর কখনো ক্ষমতায় আসতে পারবে না’

বিএনপি ক্ষমতায় থাকতে তাদের বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের জন্য দলটি আর কখনো রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

রোববার (১৫ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আব্দুর রহমান বলেন, ‘খালেদা জিয়া শুধু কৃষকের রক্ত নয়; শ্রমিক, ছাত্রের রক্ত নিয়েছে। ইতিহাস তার বিচার করতে ভুল করে না। তিনি এতিমের অর্থ আত্মসাতের দায়ে দণ্ডিত হয়েছেন, কারাগারে আছেন। এটাই হলো পাপের শাস্তি।’

“তার ছেলে তারেক রহমান অর্থ পাচারের অপরাধে কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন। বাংলাদেশে কোনো দিনই তারেক জিয়া আর ফিরে আসতে পারবে না। যে দল ১৮ জন কৃষকের জীবন নিয়েছে তারা আর কোনোদিনই ক্ষমতায় আসতে পারবে না।”

কৃষকের কল্যাণে আওয়ামী লীগ সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে তিনি বলেন, ‘বিএনপি সরকারের শাসনামলে পাঁচ কেজি সার আনতে জেলা সদর কিংবা উপজেলায় যেতে হতো। সারা দিন সারের জন্য মারামারি, পুলিশের লাঠিপেটা খেয়ে অবশেষে সার ছাড়াই তাদের বাড়ি ফিরতে হতো। আর আজকে গ্রামের যে কোনো বাজারে কৃষক সার পায়।’

“এই সার আজ শুধু পর্যাপ্তই না, বিনামূল্যে সার বিতরণ পর্যন্ত করছে সরকার। যতদিন আওয়ামী লীগ সরকার আছে কৃষকের কোনো দুঃখ নেই” বলেন আব্দুর রহমান।

কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। অনুষ্ঠানে ১৯৯৫ সালে সারের দাবিতে বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত ১৮ পরিবারের সদস্যদের হাতে আর্থিক সহায়তা তুলে দেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

 

ঢাকা/পারভেজ/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়