ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

এরশাদের জন্মদিনের সব কর্মসূচি স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১৯ ৯:১২:৫৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-১৯ ১০:৪৬:৩৪ পিএম

দেশের করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনায় শুক্রবার (২০ মার্চ) অনুষ্ঠেয় সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিনের সকল কর্মসূচি স্থগিত করেছে জাতীয় পার্টি।

বৃহস্পতিবার সন্ধ‌্যায় জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের পার্টির মহাসচিব ও শীর্ষ নেতৃবৃন্দের সাথে আলোচনা করে এই সিদ্ধান্ত নেন।

কর্মসূচি বাতিল করার নির্দেশনা পেয়ে রাতেই দলের কাকরাইলের কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ মাহফিলের জন‌্য বানানো মঞ্চ খুলে ফেলা হয়। তবে কাকরাইলের কেন্দ্রীয় কার্যালয়, এরশাদের প্রতিকৃতি ও এরশাদের বনানী কার্যালয় আলোকসজ্জা করা হয়েছে।

জাপা চেয়ারম‌্যান জিএম কাদের বলেন, এই মুহূর্তে করোনাভাইরাস থেকে মানুষকে রক্ষা করা আমাদের সবার জন‌্য বড় দায়িত্ব। দেশের এই পরিস্থিতি বিবেচনা করে আমরা সব কর্মসূচি স্থগিত করেছি। পরিস্থিতি স্বাভাবিক হলেই পল্লীবন্ধু এরশাদের জন্মদিনের অনুষ্ঠান করা হবে।’

তিনি নেতাকর্মীদের এই মুহূর্তে দেশবাসীর পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

২০ মার্চ যথাযথ মর্যাদায় এরশাদরে ৯০তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে সীমিত অনুষ্ঠানের কর্মসূচি দেয় জাতীয় পার্টি।

কর্মসূচির মধ্যে সকাল ৯টায় জাতীয় পার্টি কার্যালয় কাকরাইল অফিসের সামনে পল্লীবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ। বেলা ১১টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে কোরআন তেলাওয়াত, মিলাদ মাহফিল এবং দোয়া। বিকেল ৪টায় জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয়, কাকরাইল মিলনায়তনে এরশাদের জীবনী এবং কর্ম নিয়ে আলোচনা সভা। সন্ধ্যা ৭টায় নিকুঞ্জ সোসাইটি ক্লাবে স্থানীয় সুশীল সমাজের আয়োজনে পল্লীবন্ধুর কর্মময় জীবন নিয়ে আলোচনা, মিলাদ ও দোয়া অনুষ্ঠানের কর্মসূচি ছিল।

তাছাড়া ২০ মার্চ এরশাদের জন্মবার্ষিকীতে দেশের প্রতিটি মহানগর, জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে মিলাদ মাহফিল এবং আলোচনা সভার কর্ম ‍সূচি দেয় জাতীয় পার্টি।


ঢাকা/নঈমুদ্দীন/সনি