ঢাকা, বুধবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

সাঈদীর মুক্তি দাবির প্রতিবাদ জানালো ‘আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম’

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৯ ১:৫২:৫১ এএম     ||     আপডেট: ২০২০-০৩-২৯ ২:১৩:৩১ এএম

মানবতাবিরোধী অপরাধে দণ্ডিত জামায়েতে ইসলামীর নেতা আল্লামা দেলওয়ার হোসেন সাঈদীর মুক্তি চেয়ে শীর্ষ আলেমরা বিবৃতি দিয়েছে। এতে প্রতিবাদ জানিয়েছে ‘আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম ফোরাম’ নামে একটি সংগঠন।

শনিবার (২৮ মার্চ) আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম ফোরামের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হোসাইন আহমাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

এতে বলা হয়, ‘মানবতাবিরোধী যুদ্ধাপরাধের দায়ে দণ্ডিত অপরাধীদের মুক্তির দাবি তুলে ঘোলাপানিতে মাছ শিকারের পাঁয়তারা করা হচ্ছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে মানবিক, ধর্মীয় ও বয়স বিবেচনায় আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্তি দিতে সরকারের প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন দেশের শীর্ষ উলামায়ে কেরাম।

সেখানে তারা বলেন, ‘বর্ষীয়ান আলেমে দ্বীন মুফাসসিরে কোরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী নানান জটিল ও কঠিন রোগ নিয়ে দীর্ঘদিন ধরে কারাভোগ করছেন। যেকোনো সময় তার মরণঘাতি করোনায় আক্রান্ত হওয়ার আশংকা করছি আমরা। দেশ জাতির এ কঠিন মুহূর্তে তার প্রতি সদয় হওয়া সময়ের দাবি। তাই আমরা রাষ্ট্র প্রধান ও সরকার প্রধানের কাছে আল্লামা সাঈদীর আশু মুক্তি দাবি করছি।’

বিবৃতিতে স্বাক্ষর করেন, বর্ষীয়ান আলেমে দ্বীন হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমীর মাওলানা মুহিববুল্লাহ বাবুনগরী, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর হাফেজ মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হজুর, ইসলামী কানুন বাস্তবায়ন পরিষদের আমীর মাওলানা আবু তাহের জিহাদী প্রমুখ।

 

ঢাকা/নূর/সনি