ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কোয়ারেন্টাইনে কেমন আছেন খালেদা জিয়া?

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ৩১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোয়ারেন্টাইনে কেমন আছেন খালেদা জিয়া?

মানবিক বিবেচনায় সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য কারামুক্ত হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মুক্তির পরপর তাকে গুলশানের বাসভবন ফিরোজায় নিয়ে যাওয়া হয়। এরপরই ২৫ মাসেরও বেশি সময় কারাবন্দি থাকার পর মুক্ত খালেদা জিয়াকে কোয়ারেন্টাইনে রাখা হয়।

বিএনপি সূত্র বলছে, মুক্তির পর খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা তার চিকিৎসার বিষয়ে কাজ করছেন। বাসায় চিকিৎসকরা নিয়মিত যাচ্ছেনও। মাঝেমধ্যে তিনি পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলছেন। লন্ডনে থাকা বড় ছেলে ও দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সঙ্গে স্কাইপে ভিডিও কলে কথা হয় তার।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বলেন, বেগম খালেদা জিয়া কোয়ারেন্টাইনে আছেন। দলের নেতাকর্মীদের সঙ্গে তিনি এখন দেখা করছেন না। তার স্বাস্থ্যগত বিষয়গুলো চিকিৎসকরা তদারকি করছেন।

এর আগে গত ২৫ মার্চ দুই শর্তে খালেদা জিয়াকে ছয় মাসের জন্য মুক্তি দেয় সরকার।   বাসায় থেকে চিকিৎসা নেওয়া এবং বিদেশে না যাওয়ার শর্তে তিনি মুক্ত হয়েছেন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি হন খালেদা জিয়া। তাকে পুরোনো ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে বিশেষ কারাগার স্থাপন করে সেখানে রাখা হয়। গত বছরের এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন ছিলেন।


ঢাকা/নূর/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়