ঢাকা, মঙ্গলবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

‘আল্লাহর রহমতে কেউ না খেয়ে থাকবে না’

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০১ ৩:৫৮:৩৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০১ ৩:৫৮:৩৩ পিএম

‘আমি সবসময়ই আপনাদের পাশে আছি, আল্লাহর রহমতে আমার এলাকার কেউ না খেয়ে থাকবে না। জরুরি প্রয়োজন ছাড়া কোনো অবস্থাতেই ঘরের বাইরে যা‌বেন না।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বুধবার (০১ এপ্রিল) ঢাকায় তার সরকা‌রি বাসভবন (কলতা‌ন-৪) থে‌কে এক ভি‌ডিও বার্তায় নির্বাচনী এলাকা মৌলভীবাজার জেলার বড়লেখা ও জুড়ি উপজেলাবাস‌ীর উদ্দেশে এ বার্তা দেন।

পরি‌বেশমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে তার নির্বাচনী এলাকায় ১৭শ অসহায় পরিবারের মধ‌্যে খাদ্যদ্রব্য বিতরণ করা হয়।

স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মাধ্যমে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১১শ পরিবার এবং জুড়ি উপজেলার ৬টি ইউনিয়নের ৬শ’ দরিদ্র পরিবারের মধ‌্যে খাদ্যদ্রব্য বিতরণ করা হয়।  এসময় প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু ও ২ কেজি ডাল দেওয়া হয়।

এর আগে মন্ত্রীর নিজ উদ্যোগে করোনাভাইরাস থেকে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য মৌলভীবাজারের সিভিল সার্জন অফিস, হাসপাতাল, বড়লেখা ও জুড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১শ ব্যক্তিগত সুরক্ষা উপকরণ (পিপিই) বিতরণ করা হয়। মন্ত্রীর প‌ক্ষে ত্রাণ বিতরণ কার্যক্রম সমন্বয় করেছেন তার সহকারী একান্ত সচিব কবিরুজ্জামান চৌধুরী।

ক‌রোনাভাইরাস মোকাবিলায় এলাকাবাসী‌কে বাসা বা‌ড়ি‌তে থাকার অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, একান্ত প্রয়োজনে বের হ‌বেন।  ঘরের বের য‌দি হ‌তে হয় তাহ‌লে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে।  সবার সহযোগিতায় সরকার করোনাভাইরাস মোকাবিলায় সক্ষম হবে ইনশাআল্লাহ।

পরিবেশ মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ইতিমধ্যে দরিদ্র, অসহায় ও দিনমজুর পরিবারের মধ‌্যে পর্যাপ্ত খাদ্য সাহায্য বিতরণ করেছে। অসহায় মানুষের জন্য সরকারের এ ত্রাণ সহায়তা চলমান থাকবে। 

 

ঢাকা/নঈমুদ্দীন/জেডআর