ঢাকা, রবিবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জাফরুল হাসান আর নেই

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৬ ৬:০০:৫৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৬ ৬:০০:৫৩ পিএম

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জাফরুল হাসান (৭৩) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  মৃতু্যকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

সোমবার (০৬ এপ্রিল) দুপুর সোয়া ১২টায় ঢাকার ‘এভার কেয়ার হাসপাতাল’-এ (সাবেক অ্যাপোলো হাসপাতালে) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।  জাফরুল হাসান দীর্ঘদিন কিডনি ইনফেকশনসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

সোমবার বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

জাফরুল হাসানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শোক বার্তায় তারা বলেন, জাফরুল হাসান দীর্ঘ ৬০ বছরের বেশি সময় ধরে এদেশের শ্রমিক রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থেকে শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ে অগ্রণী ভূমিকা পালন করেছেন। বিদ্যুৎখাতে তিনি ছিলেন একজন প্রথিতযশা শ্রমিক নেতা।

আন্তর্জাতিক শ্রমিক ফোরাম পিএসআই, আইপিইউসি, সার্ক দেশগুলোর শ্রমিক ফোরামসহ বিভিন্ন আন্তর্জাতিক শ্রম সংগঠনের প্রতিনিধি হিসেবেও যুক্ত থেকে ভূমিকা রেখেছেন জাফরুল হাসান।

শ্রমিকদের অধিকার আদায়ের পাশাপাশি দেশ ও সমাজের উন্নয়নে তার ব্যাপক ভূমিকা জাতি চিরদিন মনে রাখবে।

জাফরুল হাসান এর আগে বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক, জাতীয়তাবাদী শ্রমিক দলের সাধারণ সম্পাদক ছিলেন। সবক্ষেত্রেই তিনি সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


ঢাকা/সাওন/জেডআর