ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নেতিবাচক রাজনীতি নয়, গঠনমূলক পরামর্শ দিন: বিএনপিকে কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৮, ৬ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নেতিবাচক রাজনীতি নয়, গঠনমূলক পরামর্শ দিন: বিএনপিকে কাদের

বিএনপিকে নেতিবাচক রাজনীতি এবং একপেশে সমালোচনা পরিহার করে গঠনমূলক পরামর্শ দিতে দলটির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (৬ মে) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সরকার কি করেছে বা করছে; তা বিএনপিকে চোখে আঙুল দিয়ে দেখোনোর প্রয়োজন নেই। ফোর্বস, ইকোনোমিস্টসহ প্রেস্টিজিয়াস বিশ্ব সাময়িকীগুলোতে শেখ হাসিনার নেতৃত্বের এবং তার সরকারের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করা হচ্ছে। শেখ হাসিনা প্রচারে বিশ্বাসী নন, তিনি কাজে বিশ্বাসী।

'সরকারের ভুল হলে সংশোধনের পরামর্শ দিন। ভুল সংশোধনের গঠনমূলক পরামর্শ আর একপেশে সমালোচনা এক নয়। যে কোনো যুক্তিগ্রাহ্য পরামর্শ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিবাচক ভাবেই দেখে', বিএনপি নেতাদের উদ্দেশ্য বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, এই সংকটেও দেখতে পাচ্ছি, বিএনপি নেতিবাচক রাজনীতির বৃত্তে ঘুরপাক খাচ্ছে। আবারও বিএনপিকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি।

‘বিএনপিকে গণমাধ্যমই বাঁচিয়ে রেখেছে’-মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির রাজনীতি এখন টেলিভিশন নির্ভর। সরকার অনেক টিভি চ্যানেলের অনুমতি দিয়েছে বলেই বিএনপি অস্তিত্ব প্রকাশের সুবর্ণ সুযোগ পেয়েছে। টেলিভিশন না থাকলে বিএনপি একটি রাজনৈতিক দল হিসেবে আরও গুরুত্বহীন হয়ে পড়তো।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, আমাদের দেশের তুলনায় পৃথিবীর অন্যান্য দেশে ভয়ঙ্কর রূপে আবির্ভূত হয়েছে করোনা। এসব দেশের কোনো একটি কি আপনি দেখাতে পারবেন যে সেই দেশের সব রাজনৈতিক দল নিয়ে টাস্কফোর্স গঠিত হয়েছে? যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ যেসব দেশে টাস্কফোর্স গঠিত হয়েছে সেগুলো চিকিৎসা তথা ভ্যাকসিন রিলেটেড। রাজনৈতিক কোনো টাস্কফোর্স নয়।

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেশে বৌদ্ধ সম্প্রদায়কে আন্তারিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানান ওবায়দুল কাদের।

এছাড়া করোনা চিকিৎসায় হাসপাতাল নির্মাণ করে মানবিক কল্যাণে এগিয়ে আসায় বসুন্ধরা গ্রুপকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানান তিনি।


ঢাকা/পার‌ভেজ/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়