ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বিএনপি দায়িত্বশীল আচরণ করছে না: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ১৮ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বিএনপি দায়িত্বশীল আচরণ করছে না: কাদের

করোনাভাইরাস সংকটে বিএনপি দায়িত্বশীল আচরণ না করে প্রতিনিয়ত বিশোদগার করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১৮ মে) দুপুরে রাজধানীর সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা সংকটের শুরু থেকে অসহায় গরিব মানুষের পাশে রয়েছে। আমি আমাদের নেতাকর্মীদের আসন্ন ঈদে কর্মহীন, বেকার, ভাসমান মানুষের পাশে থাকার আহ্বান জানাচ্ছি। সরকারি সহায়তার পাশাপাশি অসহায় কর্মহীন মানুষের পাশে সবার আগে ছুটে গেছে আওয়ামী লীগ। চালিয়ে যাচ্ছে নানামুখী সহায়তা।

'অথচ বিএনপি এ সময় দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকায় আচরণ না করে, জনগণের পাশে না দাঁড়িয়ে সরকারে বিরুদ্ধে প্রতিনিয়ত বিশোদগার করে যাচ্ছে। প্রকৃতপক্ষে বিএনপির নেতিবাচক রাজনীতির কারণে তাদের নিজেদেরই দেয়ালে পিঠ ঠেকে গেছে'- বলেন কাদের।

এ সময়ে সরকারি উদ্যোগের পাশাপাশি বিত্তবান এবং সামর্থবানদের কর্মহীন অসহায় ও প্রবাসী পরিবারগুলোর পাশে দাঁড়ানোর অনুরোধ জানান তিনি।

ঈদে অযথা ভীড় না করে সবাইকে যার যার অবস্থানে থেকে স্বাস্থ্যবিধি মেনে ছুটি কাটানোর অনুরোধ জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, ঈদকে সামনে রেখে, দলে দলে মানুষ গ্রামের দিকে ছুটে যাচ্ছেন। এছাড়া ঈদ উপলক্ষে বিভিন্ন মার্কেটে অতিরিক্ত ভীড় সংক্রমণের ঝুঁকি বাড়াচ্ছে। এ সময়ে সবাইকে যার যার অবস্থানে থেকে স্বাস্থ্যবিধি মেনে ছুটি কাটানোর অনুরোধ করছি। সামান্যতম উপেক্ষা নিজের এবং আশপাশের মানুষের জন্য ভয়াবহ পরিস্থিতি তৈরি করতে পারে।

করোনাভাইরাসের সংকটের রাত যতো গভীর হবে সম্ভাবনার সুবর্ণ সকাল ততই ঘনিয়ে আসবে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, করোনা যুদ্ধে ফ্রন্টলাইনে যারা যারা লড়াই করছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই, আপনারা কোনো অবস্থাতেই মনোবল হারেবন না, ধৈর্য‌্য হারা হবেন না। এ সময়ে আপনারা যে ঝুঁকিপূর্ণ কাজ করছেন, দেশ ও দেশবাসী আপনাদের প্রতি শ্রদ্ধাশীল। আপনারা হতাশ হবে না শেখ হাসিনার নেতৃত্বে সম্মিলিত প্রয়াসে আমরা ইনশাল্লাহ জয়ী হবো। সংকটের পরীক্ষিত নেতৃত্ব শেখ হাসিনার প্রতি আপনারা আস্থা রাখুন। সবার সম্মিলিত প্রয়াসে চলমান দুর্দিন ইনশাল্লাহ কেটে যাবে।


ঢাকা/পারভেজ/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়