ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

লকডাউন শিথিল করা উচিত: জিএম কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২১ ৪:২৫:১৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২১ ৪:২৫:১৬ পিএম

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, লকডাউন নিয়ন্ত্রণ করা যাচ্ছে না দেশে, সেহেতু খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে আস্তে আস্তে তা শিথিল করা উচিত।

বৃহস্প‌তিবার (২১ মে) ঢাকায় যাত্রাবাড়ি থানার উত্তর কুতুবখালি পাওয়ার হাউজ সংলগ্ন বাজার প্রাঙ্গণে ছাত্রসমাজের উদ্যোগে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্রসমাজের কেন্দ্রীয় সভাপতি ইব্রাহিম খাঁন জুয়েল।

জিএম কাদের ব‌লেন,  লকডাউন শিথিল করা উচিত, যেন সাধারণ মানুষ কাজ করে খেতে পারে এবং আমাদের অর্থনৈতিক অবস্থা চাঙা হয়।  সরকার যেন এ বিষয়টি বিবেচনা করে।

তিনি বলেন, বিশ্ব করোনাভাইরাসের কারণে আজ বিপর্যস্ত। আমাদের দেশও সেই বিপর্যস্ত অবস্থার মধ্যদিয়ে যাচ্ছে।  করোনাভাইরাস থেকে রক্ষার জন্য আমাদের যেটা করতে হয়, সেটা হলো কাজ-কাম বাদ দিয়ে ঘরে বসে থাকা।  একজন আরেকজনের সঙ্গে না মেশা, কোনো সমাবেশে না যাওয়া।

‘এ অবস্থা যখন আমরা শুরু করেছি তখন দেখা গেলো, আমাদের দেশের গরীব-দুঃখী মানুষ তাদের জীবিকা হারিয়ে অর্ধহারে অনাহারে দিন কাটাচ্ছে এবং আমরা যতই চেষ্টা করি আমাদের এই ঘনবসতিপূর্ণ দেশে হাজার হাজার মানুষ যেকোনও জায়গায় একত্রিত হয়েই যাচ্ছে। কোনক্রমেই এদের আলাদা করা যাচ্ছে না।  সেই পরিপ্রেক্ষিতে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছেন, আমরাও চেষ্টা চালিয়ে যাচ্ছি।  যে মানুষগুলো জীবিকা হারিয়েছে তাদের যেনও কিছুটা সাহায্য করা যায়, তার জন্য আমরা কাজ করছি,’ ব‌লেন কা‌দের।

জাপা চেয়ারম্যান বলেন, ডাক্তারদের জন্য আমরা পিপি, গ্লাভস, মাস্ক সরবরাহ করেছি।  সাংবাদিকদের জন্যও কাজ করছি।  ক‌রোনা রো‌গী ও প‌রিবা‌রের পা‌শে দাঁ‌ড়ি‌য়ে‌ছি।  আমা‌দের  নেতাকর্মীরা কৃষকদের সহ‌যো‌গিতা ক‌রে‌ছে।  ক‌রোনা  ব‌লে কথা নয় আমরা ‌বিপ‌দে আপ‌দে, সবসময় জনগণের পাশে ছিলাম, পাশে থাকবো ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ বলেন, সাবেক সফল রাষ্ট্রপতি যেভা‌বে বন‌্যায় মানু‌ষের পা‌শে ছু‌টেছেন, সেভা‌বে তার যোগ্য উত্তরসূরি হিসেবে আমা‌দের পার্টির চেয়ারম্যানও আজ ক‌রোনায় অসহায় মানুষের পাশে ছুটে যাচ্ছেন।  যা আমাদেরকে জন‌্য অনুসরণীয় দৃষ্টান্ত।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জাপা চেয়ারম্যানের উপদেষ্টা শাহ-ই-আজম, যুগ্ম-দফতর সম্পাদক মাহমুদ আলম, ছাত্রসমাজের সিনিয়র সহ-সভাপতি শাহ ইমরান রিপন, সহ-সভাপতি মারুফ ইসলাম প্রিন্স, জামাল হোসাইন, শাহরিয়ার রাসেল, রুহুল আমিন গাজী বিপ্লব,  আতাউল্লাহ আরিফ, দ্বীন ইসলাম, মানিক খান, মুকুল টিপু প্রমুখ।


নঈমুদ্দীন/সাইফ