ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সবকিছু খুলে দেওয়া হঠকারী সিদ্ধান্ত: বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ২৮ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সবকিছু খুলে দেওয়া হঠকারী সিদ্ধান্ত:  বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

সাধারণ ছুটি না বাড়ানো এবং বিশেষজ্ঞ, বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ সংশ্লিষ্ট সবার মতামত ছাড়া সবকিছু খুলে দেওয়া সরকারের হঠকারী সিদ্ধান্ত বলে মন্তব্য করেছে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

বৃহস্পতিবার (২৮ মে) বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক দলের কেন্দ্রীয় কমিটির সদস্যদের সাথে অনলাইন মিটিংয়ে এ মন্তব্য করেন।

সাইফুল হক বলেন, মানুষের জীবিকার বিষয় নিশ্চয় গুরুত্বপূর্ণ, কিন্তু তা কোনভাবেই জীবনকে ঝুঁকির মধ্যে ঠেলে দিয়ে নয়।  জীবিকার কারণে জীবন যখন ঝুঁকিতে পড়ে তখন আপদকালীন সময়ের জন্য সরকারকেই মানুষের জীবন বাঁচিয়ে রাখার দায়িত্ব নিতে হবে।  সরকার তা করতে ব্যর্থ হলে খোলাখুলি জনগণের কাছে তা তুলে ধরা দরকার।

তিনি বলেন, করোনাকালে জনগণের দায়িত্ব নিতে না পারায় সামাজিক সংক্রমণ বিস্তারের বিপজ্জনক পর্যায়ে বাস্তবে সবকিছু খুলে দেবার হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করেছে।  করোনা সংক্রমণের যখন ভয়াবহ বিস্তৃতি ঘটছে, মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে তখন ৩১ মে থেকে অফিস, আদালত, গণপরিবহন চালুর ঘোষণা সচেতন দেশবাসীকে আতঙ্কিত করেছে।

তিনি বিশেষজ্ঞ, বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ সংশ্লিষ্ট সবার মতামত ও পরামর্শ নিয়ে সমগ্র পরিস্থিতির পর্যালোচনা ও করণীয় নির্ধারণের দাবি জানান।

সভায় কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, রাশিদা বেগম, সজীব সরকার রতন, মাহমুদ হোসেন, শাহাদাৎ হোসেন, স্নিগ্ধা সুলতানা ইভা, রইছউদ্দিন সরদার, খলিলুর রহমান, অরবিন্দু বেপারী বিন্দু বক্তব্য রাখেন।

 

নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়