ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লকডাউন খুলে দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে সরকার: রিজভী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০১, ৩০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
লকডাউন খুলে দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে সরকার: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, লকডাউন খুলে দিয়ে জনগণকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে সরকার।

জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকীতে শনিবার (৩০ মে) সকালে রাজধানীর কাফরুলে গরীবদের মাঝে খাদ্য বিতরণকালে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, এখন পর্যন্ত যত মানুষ করোনায় আক্রান্ত হয়েছে, এর শতকরা ৩০ ভাগ রোগীর চিকিৎসা দিতে পারছে না সরকার।  হাসপাতালে শয্যা নেই, চিকিৎসা নেই, অক্সিজেন সিলিন্ডার নেই, ভেন্টিলেটর নেই।

তিনি বলেন, আমরা দেখেছি জিয়াউর রহমান ক্ষমতায় এসেই বহুদলীয় গণতন্ত্র দিলেন।  যারা গণতন্ত্রের কথা বলে ক্ষমতায় এসেছিলেন তারা গণতন্ত্রকে হত্যা করেছিলেন।  জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র দিলেন।  খবরের কাগজ বন্ধ হয়ে গিয়েছিল, হাজার হাজার সাংবাদিক বেকার হয়ে গিয়েছিল।  জিয়াউর রহমান সব সংবাদপত্র খুলে দিয়েছিলেন। দেশে যখনই সংকট এসেছিলো তখনই এই মহান নেতা গোটা জাতির পক্ষে অবস্থান নিয়েছিলেন।

আওয়ামী লীগ এই মহান মানুষটিকে নিয়ে এত বিষোদগার করেছে উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, এত বিষোদগার বলেছে যা ভাষায় প্রকাশ করার মতো নয়।  যে ব্যক্তি নিজের জীবন ও পরিবার  কোথায় আছে তা তোয়াক্কা না করে স্বাধীনতার ঘোষণা দিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়লেন, তার বিরুদ্ধে বিষোদগার।  এরা বলে মুক্তিযুদ্ধের চেতনার সরকার, আসলে এরা হচ্ছে ক্যাসিনোর চেতনার সরকার।  টাকা লুটপাটের সরকার, চাল-গম আত্মসাতের সরকার।

খাদ্য বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুবদলের সহ-সভাপতি রুহুল আমিন আকিল, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম তেনজিংসহ ঢাকা মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।

 

সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়