ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শ্রমিক ছাঁটাইয়ের সিদ্ধান্ত মেনে নেওয়া হবে না

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
শ্রমিক ছাঁটাইয়ের সিদ্ধান্ত মেনে নেওয়া হবে না

করোনা দুর্যোগকালে পোশাক শ্রমিকদের ছাঁটাইয়ের স্বেচ্ছাচারী সিদ্ধান্ত মেনে নেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতারা।

শুক্রবার (৫ জুন) দলটির এক অনলাইন সভায় তারা বলেন, ‘করোনা দুর্যোগকালে কোনো অজুহাতেই শ্রমিক ছাঁটাইয়ের অবকাশ নেই। ইতোমধ্যে হাজার হাজার শ্রমিককে ছাঁটাই করা হয়েছে।’

জুন মাস থেকে পোশাক কারখানায় শ্রমিক ছাঁটাই করা হবে বলে বিজেএমইএর সভাপতি রুবানা হক যে বক্তব্য দিয়েছেন, তার নিন্দা জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

পোশাক কারখানার মালিক ও সরকারকে হুঁশিয়ার করে শ্রমিক ছাঁটাইয়ের সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

সরকারের সমালোচনা করে পার্টির নেতারা বলেছেন, ‘করোনা মহামারি মোকাবিলায় সরকার ধারাবাহিক ব্যর্থতার পরিচয় দিয়ে আসছে। সংক্রমণের প্রাথমিক স্তরে সরকার সাধারণ ছুটি ঘোষণা করে লকডাউন বলবৎ করার চেষ্টা করেছে। আর সংক্রমণ যখন সর্বোচ্চ পর্যায়ে উঠছে তখন সবকিছু খুলে দিয়ে এক নজিরবিহীন ও আত্মবিনাশী পদক্ষেপ গ্রহণ করেছে।’

জনগণের দায়িত্ব নিয়ে ১ মাস পরিপূর্ণ লকডাউন বলবৎ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন নেতারা।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনলাইন সভায় বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু ও আনছার আলী দুলাল।



ঢাকা/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়