ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অতিরিক্ত ভাড়া আদায়কারী গণদুশমন: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ৯ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অতিরিক্ত ভাড়া আদায়কারী গণদুশমন: কাদের

সরকারকে প্রতিশ্রুতি দিয়েও গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়কারী গণদুশমন হিসাবে জনগণের কাছে চিহ্ণিত হবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (০৯ জুন) দুপুরে রাজধানীর সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘করোনাকালীন গণপরিবহনে ভাড়া পুনর্বিন্যাসে চট্টগ্রামসহ কয়েকস্থানে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছে। অতিরিক্ত ভাড়া যারা আদায় করে তারা এই সংকটে গণদুশমন বলে পরিচিত হবে। তারা জনগণের কাছে গণদুশমন হিসাবে চিহ্ণিত হবে।’

এই সংকটে তারা সরকারকে দেওয়া প্রতিশ্রুতি ভঙ্গ করে সাধারণ মানুষের ওপর অতিরিক্ত ভাড়া চাপাচ্ছে। প্রতিশ্রুতি রক্ষা করে যারা ভাড়া আদায় করছেন তাদের অভিনন্দন জানাই। যারা প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

অতিরিক্ত ভাড়ার অভিযোগ প্রমাণিত হলে সড়ক পরিবহন আইন অনুযায়ী ডাম্পিংসহ কঠোর আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপির মহাসচিব মির্জা ফখরুল অভিযোগ করেছেন সারাদেশে তাদের দলের নেতাকর্মীদের ঢালাওভাবে গ্রেফতার করা হচ্ছে। আমি বলতে চাই, কোথায়, কাদের গ্রেফতার করা হলো তার তালিকা দিন। কোথায় মিথ্যা মামলা দেওয়া হচ্ছে স্পেসিফিক তথ্য দিন।’

করোনার পরিস্থিতি নিয়ে তিনি বলেন, সরকার সংক্রমণ রোধে নতুন কিছু সিদ্ধান্ত নিতে যাচ্ছে। সংক্রমিত এলাকাগুলোতে সংক্রমণের মাত্রা অনুযায়ী বিভিন্ন জোনে ভাগ করা হচ্ছে। আরোপ করা হচ্ছে কড়াকড়ি। সবাইকে ধৈর্য সহকারে সরকারের গাইডলাইন প্রতিপালনের আহ্বান করছি।

করোনা পরিস্থিতিতে সরকারের চ্যালেঞ্জের কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সরকারের সামনে এখন দুটি চ্যালেঞ্জ। একদিকে করোনা সংক্রমণ রোধ ও আক্রান্তদের চিকিৎসা। অপরদিকে করোনাজনিত অসহায় দরিদ্র মানুষের সুরক্ষা।

‘কিছু সীমাবদ্ধতা সত্ত্বেও এই চ্যালেঞ্জ উত্তরণে শেখ হাসিনা সরকার নিরলস কাজ করে যাচ্ছে। এই প্রচেষ্টায় জনগণের আস্থা রয়েছে। শুধু মিথ্যাচার করছে বিএনপি। বিএনপিকে বলবো, সরকারকে ঠেকাতে গিয়ে দেশকে ঠেকাতে যাবেন না। সরকারের অন্ধ সমালোচনা করতে গিয়ে দেশের ক্ষতি করবেন না। সরকারের সস্তা সমালোচনা না করে রাজনৈতিক দল হিসাবে নিজেদের দায়িত্বশীল ভূমিকার কথা স্মরণ করুন,’ বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


ঢাকা/পারভেজ/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়