ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিএনপির আন্দোলনের কফিন কবরে : ওবায়দুল কাদের

নাসির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৬, ১২ ডিসেম্বর ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপির আন্দোলনের কফিন কবরে : ওবায়দুল কাদের

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলনের কফিন কবরে চলে গেছে।

 

তিনি বলেন, বিএনপি বলে গণতন্ত্র কবরে চলে গেছে, কিন্তু আমি বলবো গণতন্ত্র কবরে যায়নি। তাদের আন্দোলনের কফিন কবরে চলে গেছে।

 

শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এ সভার আয়োজন করে।

 

তিনি বলেন, বিএনপির আবারও হুংকার শুনতে পাচ্ছি। তারা নাকি আবার আন্দোলন করবে। কিন্তু আমি বলি তারা আর আন্দোলন করতে পারবে না। কারণ বিএনপি আজ দল হিসেবে চরম সংকটে।

 

ওবায়দুল কাদের আরও বলেন, যে দলের নেতারা আন্দোলনের ডাক দিয়ে মাঠেই নামে না। তারা আবার কিভাবে আন্দোলন করবে? কর্মীরা নেতা না থাকলে কি করবে? পারস্পরিক বিশ্বাস, সন্দেহে তারা আজ নিজেরাই সংকটে।

 

তিনি বলেন, তারা (পাকিস্তানিরা) বাংলাদেশে পোড়াবাড়িনীতি অবলম্বন করেছিল। তাদের এই পোড়াবাড়িনীতির মূল উদ্দেশ্য ছিল জাতির শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করা। আর এর প্রতিফলন দেখা গেছে ১৪ ডিসেম্বর। তাদের (পাকিস্তানি) তখন সাহায্য করেছিল মুক্তিযুদ্ধবিরোধী যুদ্ধাপরাধীরা।

 

তিনি ছাত্রলীগের উদ্দেশে বলেন, তোমাদের দুর্বল জায়গাগুলো চিহ্নিত করে বঙ্গবন্ধুর আদর্শকে কাজে লাগিয়ে সে দুর্বল জায়গাগুলোতে তোমাদেরকেই কাজ করতে হবে। সংকট থেকে সংকট উত্তরণের পথ খুঁজে বের করতে হবে তোমাদের। আর নেত্রীকে তো দেখছ। তার থেকে শিক্ষা নাও।

 

ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন সম্পর্কে মন্ত্রী আরো বলেন, সীমানা জটিলতা দূর করে আগামী কয়েক মাসের মধ্যেই ঢাকা সিটি করপোরেশন নির্বাচন দেওয়া হবে। কিন্তু তারা (বিএনপি) আগে থেকেই নির্বাচনে অংশগ্রহণ না করার আভাস দিচ্ছে।

 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান। সাধারণ সম্পাদক ওমর শরীফের পরিচালনায় সভায় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নান, মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. নুজহাত চৌধুরী, বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৪/নাসির/ইভা/দিলারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়