ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ বৃষ্টি

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ২৪ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২২:৪৫, ২৪ সেপ্টেম্বর ২০২৩
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ বৃষ্টি

চলতি বর্ষা মৌসুমে রাজশাহীতে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে। রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে শুরু হওয় বৃষ্টি মেঘের গর্জন আর বজ্রপাতের মধ্য দিয়ে চলে সন্ধ্যা ৬টা ২০ মিনিট পর্যন্ত। এসময় ৪৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

এদিকে, বৃষ্টির কারণে রাজশাহী শহরের নিচু এলাকাগুলো জলমগ্ন হয়ে পড়ে।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের তথ্য অনুযায়ী, সকাল থেকে ছিটেফোটা বৃষ্টি হয়েছে। তবে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত একটানা বৃষ্টি হয়েছে। এই সময়ের মধ্যে ৪৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এটিই চলতি বর্ষা মৌসুমে রাজশাহীতে সর্বোচ্চ বৃষ্টিপাত।

আরো পড়ুন:

বৃষ্টির পর নগরীর বর্ণালী মোড় এলাকায় গিয়ে দেখা যায়, প্রধান সড়কটিতে হাঁটুসমান পানি জমেছে। বর্ণালী মোড় থেকে সাহেব বাজারের দিকে নেমে যাওয়া রাস্তাটিতে একগলা পানি জমে ছিল। বর্ণালী মোড় থেকে পূর্বে কাদিরগঞ্জ হয়ে দড়িখড়বোনা-রেলগেট সড়কেও হাঁটুসমান পানি জমে ছিল। এছাড়া, নগরীর লক্ষ্মীপুর, উপশহর, ভদ্রাসহ মূল শহরের বাইরের এলাকাগুলোতেও পানি জমে গেছে। এতে চলাচলে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

আবহাওয়া পর্যবেক্ষণাগারের উচ্চ পর্যবেক্ষক রাজীব খান জানান, ২৪ ঘণ্টায় ২২ থেকে ৪৫ মিলিমিটার বৃষ্টিপাত হলে তাকে মাঝারি ধরনের ভারি বৃষ্টিপাত ধরা হয়। রোববার রাজশাহীতে এ রকম বৃষ্টিপাত হয়েছে। এর আগে গত ৩ সেপ্টেম্বর ৩০ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছিল।

কেয়া/ মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়