ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাড়ে ৩ হাজার শিশুর জন্মদিন উদযাপন

বাদল সাহা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-০৩ ৪:৫৯:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৪ ২:১২:৩৬ পিএম
সাড়ে ৩ হাজার শিশুর জন্মদিন উদযাপন
Walton E-plaza

বাদল সাহা, গোপালগঞ্জ : স্কুলছাত্রী অর্পিতা রায়। বয়স মাত্র আট বছর। জন্মের পর কখনো নিজের জন্মদিন উদযাপন করেনি। গরিব মা-বাবার পক্ষে জন্মদিন উদযাপন দূরের কথা, দুই বেলা খাবার জোগাড় করা কঠিন। অর্পিতার জানা ছিল না জন্মদিনের অনুষ্ঠান কী?

ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এপি’র আয়োজনে জন্মদিনের অনুষ্ঠানে এসে কেক কাটার পর অর্পিতা বলে, ‘‘এটা আমাদের আগে জানা ছিল না। এই অনুষ্ঠানে এসে আমরা জন্মদিন অনুষ্ঠানের আনন্দ উপভোগ করতে পারলাম।’’

আজ বুধবার সকালে গোপালগঞ্জের কোটালীপাড়ায় জেলা পরিষদ অডিটোরিয়ামে ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এপি’র ‘আমিই পারি শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধ করতে’ প্রোগ্রামের আয়োজনে কেক কেটে ও মোমবাতি জ্বালিয়ে সাড়ে তিন হাজার হতদরিদ্র শিশুর জন্মদিন উদযাপন করা হয়।

জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম হাজরা মন্নু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে জন্মদিনের অনুষ্ঠানের উদ্বোধন করেন। এ সময় শিশুরা জন্মদিনের আনন্দ নিজের মধ্যে ভাগাভাগি করে নেয়। কেক কাটার পড়ে অনুষ্ঠানে আগত সাড়ে তিন হাজার শিশুর প্রত্যেককে উন্নত খাবার এবং জন্ম দিনের উপহার সামগ্রী দেয়া হয়।

ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এপির ম্যানেজার সিলভীয়া ডেইজীর সভাপতিত্বে জন্মদিনের অনুষ্ঠানে সাংবাদিক এইচ এম মেহেদী হাসানাত, গৌরাঙ্গ লাল দাস, ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এপি‘র গ্রোগ্রাম অফিসার সুবাস জয়ধর, আলবার্ট সরকার বক্তব্য রাখেন।

স্কুলছাত্রী প্রভা বালা বলে, ‘‘গরিব বাবা-মার পক্ষে আমার জন্মদিন উদযাপন সম্ভব না। ফলে কোনো দিন জন্মদিনের কেক কাটা হয়নি। এখানে জন্মদিনের কেক কাটতে পেরে অনেক দিনের ইচ্ছা পূরণ হলো।’’  

জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম হাজরা মন্নু বলেন, এ সব শিশুদের পরিবার আর্থিকভাবে অস্বচ্ছল থাকার কারণে তারা ছেলে-মেয়েদের জন্মদিন উদযাপন করতে পারে না। তাই ওয়ার্ল্ড ভিশন যে জন্মদিন অনুষ্ঠানের আয়োজন করেছে, এ জন্য তাদের ধন্যবাদ।

ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এপির ম্যানেজার সিলভীয়া ডেইজী অনুষ্ঠানে আগত শিশুদের উদ্দেশে বলেন, তোমরা বড় হয়ে বিদ্যা, বুদ্ধি, জ্ঞান দিয়ে দেশ ও সমাজের উন্নয়নে কাজ করে যেও।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/৩ এপ্রিল ২০১৯/বাদল সাহা/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge