ঢাকা, বুধবার, ২৮ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কলম্বো টেস্টে চালকের আসনে ইংল্যান্ড

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-২৫ ৮:৩৯:৩১ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-২৬ ৮:২৮:১৫ এএম

ক্রীড়া ডেস্ক : ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টেও হারের শঙ্কায় রয়েছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংস শেষে পিছিয়ে থাকার পর দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয় কাটছে না লঙ্কানদের।

কলম্বো টেস্টে ৯৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করেছিল ইংল্যান্ড।  দ্বিতীয় ইনিংসে তারা ২৩০ রানে অলআউট হলে জয়ের জন্য ৩২৭ লক্ষ্য পায় শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে আজ ৫৩ রান তুলতেই টপঅর্ডারের ৪ ব্যাটসম্যানকে হারায় লঙ্কানরা। চতুর্থ দিন ৬ উইকেট হাতে নিয়ে আরও ২৭৪ রান করতে নামবে সুরাঙ্গা লাকমালের দল। এই ম্যাচ হেরে গেলে ইংলিশদের বিপক্ষে হোয়াইটওয়াশের তিক্ত স্বাদ পেতে হবে তাদের।

আজ তৃতীয় দিনে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেছেন জশ বাটলার। এছাড়া বেন স্টোকস ৪২, মঈন আলী ২২ ও আদিল রশিদ ২৪ রান করে আউট হয়েছেন। ব্যক্তিগত ৩৬ রানে অপরাজিত ছিলেন বেন ফোকস।

জবাবে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ৬ রানে সাজঘরে ফেরেন দানুশঙ্কা গুনাথিলাকা। তারপর রানের খাতা খেলার আগে মঈন আলীর বলে বোল্ড হয়ে ফেরেন ধনঞ্জয়া ডি সিলভা। এছাড়া দিমুথ করুনারত্নে ২৩ ও অ্যাঞ্জেলো ম্যাথুস ৫ রানে সাজঘরে ফেরেন। কুশাল মেন্ডিস ১৫ ও লাকসান সান্দাকান ১ রানে অপরাজিত রয়েছেন। আগামীকাল চতুর্থ দিনে বাকি ৬ উইকেটে নিতে স্বাগতিকরা কতদূর যেতে পারেন সেটাই দেখার অপেক্ষা।



রাইজিংবিডি/ঢাকা/২৫ নভেম্বর ২০১৮/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন