ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কাঙ্গালিনী সুফিয়ার অবস্থা সংকটাপন্ন

সাফিউল ইসলাম সাকিব : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-০৮ ৮:০০:০৩ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৯ ১১:০৫:৫৩ এএম

নিজস্ব প্রতিবেদক, সাভার : গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া লোকজ গানের জনপ্রিয় শিল্পী কাঙ্গালিনী সুফিয়ার অবস্থা এখনো সংকটাপন্ন।

স্ট্রোক করার পর মঙ্গলবার রাতে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। কিন্তু এরই মধ্যে তার হার্টেও সমস্যা দেখা দিয়েছে। অবস্থার উন্নতি না হওয়ায় শুক্রবার রাতে কেবিন থেকে আবার তাকে সিসিইউতে স্থানান্তরিত করেছেন চিকিৎসকরা।

এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সিসিইউ বিভাগের রেজিস্ট্রার ডা. মাহবুবুর রহমান জানান, উচ্চ রক্তচাপের কারণে তার হার্টে একটি ছোট অ্যাটাক সংঘটিত হয়েছে। এর পাশাপাশি তার দুই কিডনি আগের চেয়ে কম কাজ করছে।

উক্ত হাসপাতালের প্রফেসর ডা. মঈন উদ্দিন আহমেদের তত্ত্বাবধানে সুফিয়ার চিকিৎসা চলছে। ডা. মাহবুব জানান, হার্টে কোনো ব্লক রয়েছে কি না, সেই বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য এনজিওগ্রাম টেস্টের প্রয়োজন। কিন্তু এখন সেই টেস্টের জন্য ফিট নন সুফিয়া।

আগামী তিন থেকে পাঁচ দিনের মধ্যে অবস্থার উন্নতি হওয়ার সম্ভবনা রয়েছে বলে জানান তিনি।

‘কোন বা পথে নিতাই গঞ্জে যাই...’, ‘পরাণের বান্ধবরে বুড়ি হইলাম তোর কারণে...’, ‘নারীর কাছে কেউ যায় না...’ এরকম অনেক জনপিয় গান রয়েছে কাঙ্গালিনী সুফিয়ার।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক ডিজি মোস্তফা মনোয়ার তাকে কাঙ্গালিনী উপাধি দেন। তারপর থেকে সুফিয়া খাতুন সারা দেশে কাঙ্গালিনী সুফিয়া নামে পরিচিতি পান।

কাঙ্গালিনী সুফিয়ার নাতিন সোহান যাযাবর বলেন, গানের মাধ্যমে সত্যকে প্রতিষ্ঠা করে অসংখ্য ভক্তের ভালোবাসা পেয়েছেন কাঙ্গালিনী সুফিয়া। কিন্তু সংকটের এই সময়ে শিল্পী সমাজের কাউকে পাশে পাননি এখনো। মঙ্গলবার থেকে এ পর্যন্ত কোনো শিল্পীই তার খোঁজ নেননি।



রাইজিংবিডি/সাভার/৮ ডিসেম্বর ২০১৮/সাফিউল ইসলাম সাকিব/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন