ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাজশাহীতে নির্বাচনের মাঠে ২৫ প্রার্থী

তানজিমুল হক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-০৯ ১০:১৭:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৯ ১০:১৭:৫৪ পিএম
রাজশাহীতে নির্বাচনের মাঠে ২৫ প্রার্থী
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর সংসদীয় ছয়টি আসনে শেষ পর্যন্ত প্রার্থী হিসেবে রইলেন ২৫ জন। মনোনয়নপত্র প্রত্যাহার শেষে রোববার সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন রাজশাহীর জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা এস এম আবদুল কাদের।

এর আগে নির্বাচনে অংশ নিতে ৬৮ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। তবে জমা দেন এদের ৫৩ জন। আর যাচাই-বাছাইয়ের বাধা পার হন ৩০ প্রার্থী। পরে আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন কয়েকজন প্রার্থী। শেষ পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার দপ্তরে এসে প্রার্থিতা প্রত্যাহার করেছেন সাত প্রার্থী।

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে চূড়ান্ত প্রার্থী হিসেবে রইলেন ৪ জন। এরা হলেন আওয়ামী লীগের ওমর ফারুক চৌধুরী, বিএনপির ব্যারিস্টার আমিনুল হক, ইসলামী আন্দোলনের আব্দুল মান্নান এবং বাসদের আফজাল হোসেন। এই আসনে বিএনপির বিকল্প প্রার্থী আভা হক, ওয়ার্কার্স পার্টির রফিকুল ইসলাম পিয়ারুল এবং স্বতন্ত্র প্রার্থী ও জামায়াত নেতা অধ্যাপক মজিবুর রহমান প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

রাজশাহী-২ (সদর) আসনে ভোটের মাঠে রইলেন চার প্রার্থী। এরা হলেন- মহাজোটের ফজলে হোসেন বাদশা, বিএনপির মিজানুর রহমান মিনু, ইসলামী আন্দোলনের ফয়সাল হোসেন এবং সিপিবির এনামুল হক। এই আসনে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান ডালিম তার প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

পাঁচ জন প্রার্থী রইলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে। এরা হলেন আওয়ামী লীগের আয়েন উদ্দিন, বিএনপির অ্যাডভোকেট শফিকুল হক মিলন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ফজলুর রহমান, যুক্তফ্রন্টের (এলডিপি) মনিরুজ্জামান এবং বাংলাদেশ সাম্যবাদী দলের (এমএলএল) সাজ্জাদ আলী। এই আসনে স্বতন্ত্র প্রার্থী মেরাজ উদ্দিন মোল্লা প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

রাজশাহী-৪ (বাগমারা) আসন চূড়ান্ত প্রার্থী হিসেবে ভোটের লড়াইয়ে রইলেন তিন প্রার্থী। এরা হলেন আওয়ামী লীগের ইঞ্জিনিয়ার এনামুল হক, বিএনপির আবু হেনা ও ইসলামী আন্দোলন বাংলাদেশের তাজুল ইসলাম খান।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে চূড়ান্ত লড়াইয়ে নামছেন পাঁচ প্রার্থী। এরা হলেন আওয়ামী লীগের অধ্যাপক ডা. মনসুর রহমান, বিএনপির অ্যাডভোকেট নাদিম মোস্তফা, জাতীয় পার্টির আবুল হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের রুহুল আমিন এবং জাকের পার্টির শফিকুল ইসলাম। এই আসনে প্রার্থিতা প্রত্যাহার করেছেন স্বতন্ত্র প্রার্থী তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক।

চার প্রার্থী ভোটের লড়াইয়ে নামছেন রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনে। এরা হলেন আওয়ামী লীগের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিএনপির আবু সাইদ চাঁদ, ইসলামী আন্দোলন বাংলাদেশের আবদুস সালাম সুরুজ এবং জাতীয় পার্টির ইকবাল হোসেন। এই আসনে বিএনপির প্রার্থী বজলুর রহমান তার প্রার্থিতা প্রত্যাহার করেন। দলীয় মনোনয়ন না থাকায় বাকি দলীয় প্রার্থীদের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন।



রাইজিংবিডি/রাজশাহী/০৯ ডিসেম্বর ২০১৮/তানজিমুল হক/বকুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge