ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

আবারো গোপালগঞ্জে ফিরছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল

বাদল সাহা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২০ ৪:১৪:১৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২০ ৪:১৪:৪৪ পিএম
আবারো গোপালগঞ্জে ফিরছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল
Walton E-plaza

বাদল সাহা, গোপালগঞ্জ : এক মৌসুম পর আবারো গোপালগঞ্জে ফিরছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল। ২৩ জানুয়ারী শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুখোমুখি হবে স্বাগতিক দল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ইতিমধ্যে খেলার মাঠসহ প্রস্তুতির সব কাজ শেষ হয়েছে। এখন বিপিএল-এর খেলা দেখার অপেক্ষায় আছেন ফুটবলপ্রেমী গোপালগঞ্জবাসী।

গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল এসোসিয়েশন সূত্রে জানা গেছে, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের হোম ভেন্যু হিসেবে বিপিএলের তৃতীয় আসর বসছে গোপালগঞ্জে। এর আগে ২০১২ সালে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের হোম ভেন্যু হিসেবে গোপালগঞ্জে প্রথম প্রিমিয়ার লিগের খেলা অনুষ্ঠিত হয়। মাঝে লম্বা সময় বিপিএলের খেলা হয়নি। এরপর ২০১৬ সালে দ্বিতীয়বার বিপিএল ফিরে এখানে। কিন্তু মাঝে আবারো বিরতি। অবশেষে এগারোতম আসরের খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে গোপালগঞ্জে। লিগের বেশ কয়েকটি বড় দলের ম্যাচ রয়েছে এখানে।

এবারের আসরে গোপালগঞ্জ ভেন্যূতে ১৩ টি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো, স্বাগতিক মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিঃ, ঢাকা আবাহনী লিঃ, ঢাকা মোহামেডান স্পোটিং ক্লাব লিঃ, চিটাগং আবাহনী লিঃ, সাইফ স্পোটিং ক্লাব লিঃ, আরামবাগ ক্রীড়া সংসদ, নোফেল স্পোর্টিং ক্লাব, বসুন্ধারা কিংস, টিম বিজেএমসি, ব্রাদার্স ইউনিয়ন লিঃ, শেখ রাসেল ক্রীড়া চক্র লিঃ ও রহমতগঞ্জ এমএফএস। এসব দলের খেলা এ মাঠে অনুষ্ঠিত হবে।

বিপিএল-এর খেলা সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন করতে গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল এসোসিয়েশন ইতোমধ্যে সকল প্রস্তুতি শেষ করেছে। রোলার দিয়ে মাঠ সমান করার কাজসহ, গ্যালারি ও বিভিন্ন ভবন রং করা হয়েছে। সেই সাথে ভিআইপি লাউঞ্জ, প্রেস বক্সসহ খেলোয়াড় ও কর্মকর্তাদের আবাসন এবং দলগুলোর প্রাকট্রিস ভেন্যু প্রস্তুত রাখা হয়েছে। ক্রীড়ামোদী দর্শকদের মাঠে ফিরিয়ে আনতে শহরের অলি-গলি ও গ্রামের হাট-বাজারে মাইকিং করে ব্যাপক প্রচার চালানো হচ্ছে।



গোপালগঞ্জকে ফের বিপিএল-এর ভেন্যু করায় এখানকার দর্শকরা উৎফুল্ল। ঘরের মাঠের গ্যালারীতে বসেই দেশের বড় বড় দলের দেশী-বিদেশি খেলোয়াড়দের খেলা দেখার অপেক্ষায় আছেন এখানকার ফুটবলপ্রেমীরা।

ক্রীড়া সংগঠক নজরুল ইসলাম নান্টু বলেন, ‘গোপালগঞ্জের মানুষ ঘরের মাঠে বসে বড় বড় দলের ফুটবল খেলা দেখতে পারবেন। দেশি-বিদেশি খেলোয়াড়দের খেলা দেখে এখান থেকেও নতুন নতুন খেলোয়াড় তৈরি হবে। আমি আশা করব, প্রতি বছর যেন এখানে বিপিএলের খেলা অনুষ্ঠিত হয়।’

মোঃ আশিকুর রহমান হামিম, জুভিন মুস্তফা, শিরিন আকতার বলেন, ‘আমরা অনেক অনেক খুশি। ঢাকার মাঠে গিয়ে খেলা দেখা সম্ভব হয় না। নিজ মাঠে বসে খেলা দেখতে পারব। এটা আমাদের জন্য বড় একটা খুশির বিষয়। তাই আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদসহ আগামীতে গোপালগঞ্জে বিপিএলের খেলা হবে এই প্রত্যাশা করছি।’

রিপন কাজী বলেন, আমাদের পক্ষে ঢাকায় গিয়ে কোন খেলা দেখাই সম্ভব হয় না। গোপালগঞ্জে বিপিএলের খেলা হবে এতে সারা গোপালগঞ্জবাসীর মতো আমিও খুশি। আমি নিজ মাঠে বসে তারকা খেলোয়াড়দের খেলা দেখতে পারবো। তাই আমি অনেক অনেক খুশি ও আনন্দিত।



ও জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারন সম্পাদক আব্দুল মান্নান মানি বলেন, ইতিমধ্যে মাঠের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন মাঠের দেয়াল, গ্যালারি, প্রেসবক্স, ভবন রং করা হচ্ছে। সাথে সাথে ভিআইপি লাউঞ্জ, খেলোয়াড় ও কর্মকর্তাদের আবাসন এবং দলগুলোর প্রাকট্রিস ভেন্যু প্রস্তুত রাখা হয়েছে। ইতিমধ্যে দর্শকদের মাঠমুখি করতে মাইকিং করে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে। বাকি কাজগুলো মাঠে খেলা গড়ানোর আগেই শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বাফুফে’র কার্যনির্বাহী সদস্য মো. ইলিয়াস হোসেন বলেছেন, এবারের বিপিএল হোম এ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে অনুষ্ঠিত হবে। ঢাকাসহ দেশের ৭টি ভেন্যুতে বিপিএল অনুষ্ঠিত হবে। গোপালগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের হোম ভেন্যু হিসেবে বিপিএলের তৃতীয় আসর বসছে। এ মাঠে প্রথম ও দ্বিতীয় পর্বের ২৪টি খেলা অনুষ্ঠিত হবে। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রসহ ১৩ টি দল এ মাঠে খেলবে। সুষ্ঠু ও সুন্দরভাবে বিপিএলের খেলা সম্পন্ন করার জন্য মাঠ প্রস্তুতসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’



রাইজিংবিডি/গোপালগঞ্জ/২০ জানুয়ারি ২০১৯/বাদল সাহা/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge