ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘যেন দুই ভাই একসঙ্গে ঘরে ফিরল’

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-১৭ ৫:০৫:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৭ ৭:৩৩:১৭ পিএম
‘যেন দুই ভাই একসঙ্গে ঘরে ফিরল’
স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : বল টেম্পারিং কেলেঙ্কারিতে নিষিদ্ধ হওয়ার প্রায় এক বছর পর অস্ট্রেলিয়ার ড্রেসিংরুমে ফিরলেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তবে সতীর্থদের সঙ্গে পুনর্মিলনের পর দুজনের মনে হয়েছে, কখনোই তারা জাতীয় দলের বাইরে ছিলেন না!

গত বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে এক বছরের নিষেধাজ্ঞা পান প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্মিথ ও ওপেনার ব্যাটসম্যান ওয়ার্নার। তাদের সেই নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আগামী ২৯ মার্চ।

পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এখন সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছে অস্ট্রেলিয়া দল। স্মিথ-ওয়ার্নারের নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগেই অস্ট্রেলিয়া খেলে ফেলবে তিনটি ম্যাচ। চাইলে শেষ দুই ম্যাচে খেলতে পারতেন তারা দুজন।

তবে কনুইয়ের চোট সেটি হতে দিচ্ছে না। চোট থেকে ফিরে প্রতিযোগিতামূলক ক্রিকেটে যেন মানিয়ে নিতে পারেন, সেজন্য দুজনকেই আইপিএলে খেলার অনুমতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আইপিএল খেলতে ভারতে যাওয়ার আগে দুবাইয়ে যাত্রা বিরতি নিয়েছিলেন স্মিথ-ওয়ার্নার। দুজনকে জাতীয় দলের নতুন সংস্কৃতির সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ দিতে শনিবার এক পুনর্মিলন অনুষ্ঠানের আয়োজন করেন অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গার।

দীর্ঘদিন পর জাতীয় দলের সতীর্থদের কাছে পাওয়ায় উচ্ছ্বসিত ওয়ার্নার, ‘এটা দারুণ এক অনুভূতি। মনে হয়েছে কখনোই আমরা জাতীয় দলের বাইরে ছিলাম না। ছেলেরা আমাদের দুই হাতে টেনে নিয়েছে।’

একই অনুভূতি স্মিথেরও, ‘সবার মাঝে ফিরে আসাটা অনেক ভালো ছিল। তারা সত্যিই আবার স্বাগত জানিয়েছে। মনেই হয়নি আমরা বাইরে ছিলাম। সবকিছু সঠিক পথেই চলছে। সামনেই বিশ্বকাপ ও এরপর অ্যাশেজ, আশা করি সবকিছু ভালোই হবে।’

গত এক বছরে যে অনেক কিছুই পরিবর্তন হয়েছে, সেটা ভালোই জানেন ওয়ার্নার। তবে সেটার সঙ্গে মানিয়ে নিয়েই এগোতে হবে বলে মনে করেন এই ওপেনার, ‘অবশ্যই মাঝে একটা বছর চলে গেছে, অনেক পরিবর্তনও এসেছে দলে। এখন সেটার সঙ্গে মানিয়ে নিয়েই আমাদের সামনের দিকে এগোতে হবে।’

স্মিথ-ওয়ার্নারের ফেরাটা কোচ ল্যাঙ্গারের কাছে অনেকটা দুই ভাই একসঙ্গে ঘরে ফেরার মতো ব্যাপার, ‘তাদের দলে ফিরে পাওয়াটা দারুণ ব্যাপার। এটা দুই ভাই একসঙ্গে ঘরে ফেরার মতো। তাদের সত্যিই খুব ভালোভাবে গ্রহণ করা হয়। একসঙ্গে আমাদের দারুণ একটা রাত কেটেছে। এটা সত্যিই ইতিবাচক হয়েছে।’

কনুইয়ের চোট কাটিয়ে গত সপ্তাহে ক্লাব ক্রিকেট দিয়ে মাঠে ফিরেই সেঞ্চুরি করেন ওয়ার্নার। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের প্রথম ম্যাচ থেকেই তিনি খেলবেন বলে আশা করা হচ্ছে। স্মিথ এখনো পুরোপুরি সেরে উঠতে পারেননি। রাজস্থান রয়্যালসের হয়ে তিনি কবে মাঠে নামবেন, সেটা এখনো নিশ্চিত নয়। আর বিশ্বকাপ দলে থাকলে সরাসরি বিশ্ব আসর দিয়েই অস্ট্রেলিয়া দলে ফিরবেন এই দুজন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge