ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৪, ৮ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার

জ্যেষ্ঠ প্রতিবেদক : জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১১ দিনের সফর বিষয়ে কথা বলতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার বিকেল ৫টায় গণভবনে এ সংবাদ সম্মেলন হবে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং।

দীর্ঘ ১১ দিনের রাষ্ট্রীয় সফর শেষে শনিবার দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। সকাল ১০টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের বিশেষ ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

গত ২৮ মে জাপানের উদ্দেশে রওনা হয়েছিলেন প্রধানমন্ত্রী। টোকিওতে ‘দ্য ফিউচার অব এশিয়া’ সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন তিনি। সেখানে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পে অর্থায়নের জন্য জাপানের সঙ্গে ২৫০ কোটি ডলারের উন্নয়ন সহায়তা চুক্তি হয়।

জাপান সফর শেষে ওআইসির চতুর্দশ সম্মেলনে যোগ দিতে ৩০ মে শেখ হাসিনা সৌদি আরবে যান। সম্মেলনে অংশ নেওয়ার পর ওমরাহ পালন করেন এবং মহানবীর (স.) রওজা জিয়ারত করেন।

সৌদি আরব থেকে গত ৩ জুন ফিনল্যান্ড যাত্রা করেন প্রধানমন্ত্রী। ফিনল্যান্ডে দেশটির প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ এবং ফিনল্যান্ড একসঙ্গে কাজ করতে সম্মত হন দুই নেতা।




রাইজিংবিডি/ঢাকা/৮ জুন ২০১৯/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়