ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

মসজিদে মাদক, ইয়াবা, জঙ্গিবাদ সম্পর্কে সচেতনের সুপারিশ

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১০ ৮:৫৭:১১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১২ ৮:৫০:২৪ এএম
মসজিদে মাদক, ইয়াবা, জঙ্গিবাদ সম্পর্কে সচেতনের সুপারিশ
Voice Control HD Smart LED

সংসদ প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক হয়েছে।

কমিটির সভাপতি মো. হাফেজ রুহুল আমীন মাদানীর সভাপতিত্বে সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে মসজিদসমূহে খুতবা প্রদানের পূর্বে মাদক ও ইয়াবার ভয়াবহ পরিণতি এবং জঙ্গিবাদ সম্পর্কে সবাইকে সচেতন করার সুপারিশ প্রদান করা হয়।

কমিটির সদস্য শওকত হাচানুর রহমান (রিমন), মনোরঞ্জন শীল গোপাল, মাহমুদ উস সামাদ চৌধুরী, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, এইচ এম ইব্রাহিম, মোসা. তাহমিনা বেগম এবং বেগম রত্না আহমেদ উক্ত বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে আসন্ন হজ্ব ২০১৯ এর কার্যক্রম সম্পর্কে আলোচনা হয়। হাজি ক্যাম্পের সিটসহ অন্যান্য সমস্যা, ফ্লাইটের সিডিউল সঠিক সময়ে না হওয়া এবং সৌদিতে যাওয়ার পর বিভিন্ন সমস্যাসমূহ চিহ্নিত করে সকল সমস্যা নিরসনপূর্বক হাজিদের সঠিক সেবা প্রদান নিশ্চিতকরনে স্থায়ী কমিটি ও মন্ত্রণালয় একযোগে কাজ করবে মর্মে উক্ত বৈঠকে সিদ্ধান্ত হয়।

‘সমগ্র দেশে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন ও সংস্কার’ নামক প্রকল্পের মাধ্যমে প্রায় ১৮০০টি মন্দির/শ্মশান/আশ্রমের উন্নয়ন ও সংস্কার কার্যক্রমের যাচাই প্রক্রিয়ায় এবং ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন কর্মসূচিতে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার বিষয়ে বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়।

বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক গঠিত দুটি কমিটির সাথে সমন্বয়ের মাধ্যমে ‘মুজিব বর্ষ ২০২০’ উদযাপনের প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।

বৈঠকে ধর্ম মন্ত্রণালয়ের সচিব ও সংশ্লিষ্ট কর্মকর্তা, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/১০ জুন ২০১৯/আসাদ/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge