ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মস্কোর স্টেডিয়ামে ‘একখণ্ড বাংলাদেশ’

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৬-২১ ৯:২৮:২৭ এএম     ||     আপডেট: ২০১৮-০৬-২১ ৯:৩১:৫৪ এএম
মস্কোর স্টেডিয়ামে ‘একখণ্ড বাংলাদেশ’
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: মস্কোর লুঝনিকি স্টেডিয়াম। মরক্কো আর পর্তুগাল মুখোমুখি। স্টেডিয়াম ভর্তি হাজার হাজার দর্শক। এরই মধ্যে একখণ্ড বাংলাদেশ হয়ে উঠেছিলেন একজন সন্তোষ চাকমা।

মস্কোর স্টেডিয়ামে প্রিয় বাংলাদেশের জাতীয় পতাকা গায়ে জড়িয়ে তার সরব ও গৌরবময় উপস্থিতি ছিল মুগ্ধ হওয়ার মতই।

সন্তোষ চাকমা বাংলাদেশ পুলিশ বাহিনীর একজন চৌকস পুলিশ পরিদর্শক। বর্তমানে তিনি চট্টগ্রাম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) কর্মরত। এক সপ্তাহের দাপ্তরিক প্রশিক্ষণে তিনি এখন রাশিয়ার মস্কোতে রয়েছেন।

তারই সুবাদে তিনি বুধবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে সরাসরি গ্যালারিতে বসে বিশ্বকাপ ফুটবলের মরক্কো এবং পর্তুগালের মধ্যকার ম্যাচটি দেখার সুযোগ পেয়েছেন। হাজার হাজার দর্শকের ভিড়ে উপস্থিত হয়ে সন্তোষ চাকমা পতাকা হাতে উপস্থাপন করেছেন বাংলাদেশকে।

স্টেডিয়ামে যাত্রাপথ থেকে শুরু করে, স্টেডিয়ামে প্রবেশ এবং পুরো ম্যাচ চলাকালীন সময়ে তিনি নিজ দেশের পতাকা কখনো দুই হাতে উড়িয়ে, কখনো গায়ে জড়িয়ে উল্লাস করে, চিৎকার করে গৌরবের সাথেই বিশ্বকাপে বাংলাদেশের উপস্থিতি জানান দিয়েছেন। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে সন্তোষ চাকমাই যেন হয়ে উঠেছিলেন একখন্ড বাংলাদেশ।

চট্টগ্রাম পিবিআই’র পুলিশ পরিদর্শক সন্তোষ চাকমা রাইজিংবিডিকে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ‘বিশ্বকাপ ফুটবলে নিজ দেশের পতাকা হাতে উপস্থিত হতে পারা আমার জন্য অনেক সৌভাগ্যের। এই দিনটি আমার জন্য স্মরণীয়। সন্তোষ চাকমা জানান, বিশ্বকাপ ফুটবল নিয়ে বাংলাদেশে যে উন্মাদনা আছে তা হয়তো মস্কোর স্টেডিয়ামে বসে যারা খেলা দেখছেন তারা জানেনই না। আমার উপস্থিতির মাধ্যমে অনেকেই বাংলাদেশের এই ফুটবল প্রেম সম্পর্কে জেনেছেন। অনেকেই বাংলাদেশ সম্পর্কে জানতে চেয়েছেন।’




রাইজিংবিডি/চট্টগ্রাম/২১ জুন ২০১৮/রেজাউল/টিপু

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge