ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাশ্রয়ী দামে ওয়ালটনের আকর্ষণীয় দুইটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ২ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাশ্রয়ী দামে ওয়ালটনের আকর্ষণীয় দুইটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন

মনিরুল হক ফিরোজ : নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ওয়ালটন সম্প্রতি প্রিমো ভি সিরিজের আকর্ষণীয় ফিচারের দুইটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনে মূল্য ছাড় সুবিধা ঘোষণা করেছে। মডেলগুলো হচ্ছে ‘প্রিমো ভিএক্স’ এবং ‘প্রিমো ভি২’।

 

উচ্চ ক্ষমতার কোয়ালকম স্ন্যাপড্রাগন অক্টা কোর প্রসেসর সমৃদ্ধ এই দুইটি স্মার্টফোন এখন সাশ্রয়ী মূল্যে বাজারে পাওয়া যাচ্ছে।

 

‘প্রিমো ভিএক্স’ স্মার্টফোনটি এখন মাত্র ১৫,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে (আগে এর মূল্য ছিল ১৭,৯৯০ টাকা)। এবং ‘প্রিমো ভি২’ স্মার্টফোনটি এখন মাত্র ১৩,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে (আগে এর মূল্য ছিল ১৫,৯৯০ টাকা)।

 

প্রিমো ভিএক্স
ডিজাইনের দিক থেকে ওয়ালটনের এই স্মার্টফোনটি অনন্য। মাত্র ৭.৩ মিমি পুরুত্বের পাতলা ও ১২০ গ্রাম ওজনের হালকা প্রিমো ভিএক্স স্মার্টফোনটি যেমন অত্যাধুনিক সুবিধার তেমনি স্টাইলিশ ডিজাইনের।

 

অ্যান্ড্রয়েড ৫.১.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটিতে রয়েছে কোয়ানটাম শার্প পিওর ব্ল্যাক আইপিএস এবং ওজিএস প্রযুক্তির ৫.০ ইঞ্চি ফুল এইচডি (১৯২০ বাই ১০৮০ রেজ্যুলেশন) স্ক্রিনের ডিসপ্লে। তৃতীয় প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস ব্যবহৃত হয়েছে ডিসপ্লের নিরাপত্তায়। মাল্টি টাচ সুবিধায় হাতের পাঁচ আঙুল পরিচালনা করা যাবে।

 

থ্রিজি ও টুজি প্রযুক্তির পাশাপাশি প্রিমো ভিএক্স স্মার্টফোনটি সর্বাধুনিক ফোরজি এলটিই প্রযুক্তি সাপোর্টেড। ডুয়াল সিম স্লট সুবিধার এই হ্যান্ডসেটটির একটি সিম স্লটে মাইক্রো সিম এবং আরেকটি সিম স্লটে ন্যানো সিম কার্ড বা মেমোরি কার্ড স্লট হিসেবেও ব্যবহার করা যাবে।

 

স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে ৬৪ বিট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৫ চিপসেটের ১.৫ গিগাহার্জ অক্টা কোর প্রসেসর, গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যাডরেনো ৪০৫, মেমোরির ক্ষেত্রে রয়েছে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৩২ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহারের সুবিধা।

 

 

প্রিমো ভিএক্স স্মার্টফোনটির ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে বিসিআই প্রযুক্তির ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। বিএসআই সেন্সর থাকায় কনট্রাস্ট রেশিও অনেক বেশি। ফলে পেছনে উজ্জ্বলতর আলো থাকলেও ছবির সাবজেক্টকে তা ক্ষতিগ্রস্ত করে না, পাওয়া যায় ঝকঝকে ছবি। স্মার্টফোনটির রিয়ার ক্যামেরার অ্যাপাচার সাইজ এফ২.০ এবং ফ্রন্ট ক্যামেরার অ্যাপাচার সাইজ এফ২.৪। রয়েছে ফুল এইচডি (১০৮০পি) ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক সুবিধা।

 

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি পোর্ট, ওয়াই-ফাই হটস্পট, ওয়্যারলেস ডিসপ্লে এবং ওটিএ আপগ্রেড এনাবল সুবিধা।

 

স্মার্টফোনটিতে মোশন সেন্সর সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), রোটেশন ভেক্টর। এনভায়রনমেন্ট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস), প্রেসার। পজিশন সেন্সর হিসেবে রয়েছে প্রক্সিমিটি, ম্যাগনেটিক ফিল্ড (কম্পাস), ওরিয়েন্টেশন। এছাড়া স্টেপ সেন্সর হিসেবে রয়েছে প্যাডোমিটার।

 

প্যাডোমিটার সেন্সর থাকায় এই স্মার্টফোনটিতে এ সংক্রান্ত অ্যাপ ব্যবহার করে সহজেই জগিংয়ের সময়ের প্রতি স্টেপের দূরত্ব, হাটা বা দৌড়ানোর গতি ও সময় প্রভৃতি কিছু মাপা যাবে।

 

অন্যান্য ফিচারের মধ্যে স্মার্টফোনটিতে রয়েছে জিপিএস সুবিধা, এফএম রেডিও, ২৩০০এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি প্রভৃতি সুবিধা।

 

প্রিমো ভি২
প্রিমো ভি২ স্মার্টফোনটি জিএসএম নেটওয়ার্কের পাশাপাশি সিডিএমএ নেটওয়ার্ক সাপোর্টেড। ফলে দেশের যে কোনো মোবাইল অপারেটরের সংযোগ এই স্মার্টফোনটিতে ব্যবহার করে যাবে।

 

অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ এর ভিত্তি করে এলইডব্লিউএ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটিতে রয়েছে কোয়ানটাম শার্প পিওর ব্ল্যাক আইপিএস এবং ওজিএস প্রযুক্তির ৫.০ ইঞ্চি ফুল এইচডি (১৯২০ বাই ১০৮০ রেজ্যুলেশন) স্ক্রিনের ডিসপ্লে। তৃতীয় প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস ব্যবহৃত হয়েছে ডিসপ্লের নিরাপত্তায়। মাল্টি টাচ সুবিধায় হাতের পাঁচ আঙুল পরিচালনা করা যাবে।

 

ডুয়াল মাইক্রো সিম স্লটের প্রিমো ভি২ স্মার্টফোনটি থ্রিজি ও টুজি প্রযুক্তির পাশাপাশি সর্বাধুনিক ফোরজি এলটিই প্রযুক্তি সাপোর্টেড।

 

স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে ৬৪ বিট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৫ চিপসেটের ১.৫ গিগাহার্জ অক্টা কোর প্রসেসর, গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যাডরেনো ৪০৫, মেমোরির ক্ষেত্রে রয়েছে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৩২ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহারের সুবিধা।

 

 

প্রিমো ভি২ স্মার্টফোনটির ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এছাড়া এর ফ্রন্ট ক্যামেরাটি বিসিআই প্রযুক্তির ৮ মেগাপিক্সেলের, যাতে রয়েছে ৮৮ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল ভিউ সুবিধা, ফলে সবাই মিলে তোলা যাবে গ্রুপ সেলফি বা উইফি।  বিএসআই সেন্সর থাকায় কনট্রাস্ট রেশিও অনেক বেশি। ফলে পেছনে উজ্জ্বলতর আলো থাকলেও ছবির সাবজেক্টকে তা ক্ষতিগ্রস্ত করে না, পাওয়া যায় ঝকঝকে ছবি। স্মার্টফোনটির রিয়ার ও ফ্রন্ট- উভয়  ক্যামেরার অ্যাপাচার সাইজ এফ২.২। রয়েছে ফুল এইচডি (১০৮০পি) ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক সুবিধা।

 

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই (২.৪ এবং ৫ গিগাহার্জ), ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি পোর্ট যা ওটিজি সমর্থন করে, ওয়াই-ফাই হটস্পট, ওয়্যারলেস ডিসপ্লে এবং ওটিএ আপগ্রেড এনাবল সুবিধা।

 

স্মার্টফোনটিতে মোশন সেন্সর সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), জাইরোস্কোপ। এনভায়রনমেন্ট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস)। পজিশন সেন্সর হিসেবে রয়েছে প্রক্সিমিটি, ম্যাগনেটিক ফিল্ড (কম্পাস), ওরিয়েন্টেশন।

 

অন্যান্য ফিচারের মধ্যে স্মার্টফোনটিতে রয়েছে জিপিএস সুবিধা, এফএম রেডিও, দীর্ঘ ব্যাটারি ব্যাকআপের জন্য ৩০০০এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি প্রভৃতি সুবিধা। ৮.৯ মিমি পুরুত্বের এই স্মার্টফোনটি ওজনে বেশ হালকা, মাত্র ১৩০ গ্রাম।

 

আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ার নম্বরে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে।


 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ ফেব্রুয়ারি ২০১৬/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়