ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাশ্রয়ী দামে ওয়ালটনের আকর্ষণীয় ফ্ল্যাগশিপ স্মার্টফোন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ১০ এপ্রিল ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাশ্রয়ী দামে ওয়ালটনের আকর্ষণীয় ফ্ল্যাগশিপ স্মার্টফোন

মনিরুল হক ফিরোজ : নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন।

 

এরই ধারাবাহিকতায় ওয়ালটন এবার ‘প্রিমো এনএক্স-থ্রি’ মডেলের আকর্ষণীয় ফ্ল্যাগশিপ স্মার্টফোনটিতে সাশ্রয়ী মূল্য ঘোষণা করেছে। ১৬,৪৯০ টাকা মূল্যের এই স্মার্টফোনটি বর্তমানে পাওয়া যাচ্ছে মাত্র ১৪,৯৯০ টাকায়।

 

‘প্রিমো এনএক্স-থ্রি’ স্মার্টফোনটি ফিচারের দিক থেকে যেমন আধুনিক তেমনি ডিজাইনের দিক থেকেও স্টাইলিশ। এটি মাত্র ৭.৪ মিমি পুরুত্বের পাতলা ও ১৫৩ গ্রাম হালকা ওজনের।

 

অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটিতে রয়েছে সুপার অ্যামোলেড প্রযুক্তির ৫.৫ ইঞ্চি স্ক্রিনের এইচডি (১২৮০ বাই ৭২০ রেজ্যুলেশন) ডিসপ্লে। তৃতীয় প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস ব্যবহৃত হয়েছে ডিসপ্লের নিরাপত্তায়। মাল্টি টাচ সুবিধায় হাতের পাঁচ আঙুল পরিচালনা করা যাবে।

 

 

এই স্মার্টফোনটি টুজি ও থ্রিজি প্রযুক্তির পাশাপাশি সর্বাধুনিক ফোরজি এলটিই প্রযুক্তি সাপোর্টেড।

 

প্রসেসর হিসেবে রয়েছে ৬৪ বিট ১.৩ গিগাহার্জ অক্টা কোর প্রসেসর, গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি টি৭২০, মেমোরির ক্ষেত্রে রয়েছে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহারের সুবিধা। ফলে সেটটিতে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা যাবে।

 

প্রিমো এনএক্স-থ্রি স্মার্টফোনটিতে রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। যার অ্যাপাচার সাইজ এফ২.০। রিয়ার ক্যামেরার ফিচার হিসেবে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেল্ফ-টাইমার, টাচ ফোকাস ও টাচ শট। স্মার্টফোনটির রিয়ার ক্যামেরার সাহায্যে বিভিন্ন আকর্ষণীয় উপায়ে ছবি তোলা যাবে। যেমন ফেস বিউটি, ম্যাজিক ফোকাস, টেক এনিটাইম, এইচডিআর, প্যানারোমা, স্মার্ট সেন্স, নাইট মোড, প্রফেশনাল ক্যামেরা মোড এবং আল্ট্রা পিক্সেল মোড।

 

প্রফেশাল ক্যামেরা মোড অপশনটির সাহায্যে প্রফেশনাল ফটোগ্রাফির সুবিধা পাওয়া যাবে। ছবি তোলার সময় ব্রাইটনেস, কালার প্রভৃতি কিছু সেট করে প্রফেশনালদের মতো দক্ষ ফটোগ্রাফি করা যাবে।

 

 

 

ভিডিও কল ও সেলফির জন্য প্রিমো এনএক্স-থ্রি স্মার্টফোনটি রয়েছে বিসিআই সেন্সরের ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সেলফির ক্ষেত্রে ফেস বিউটি এবং স্মার্ট সিন্স মোডেও সেলফি তোলা যাবে। ডিজিটাল জুম, সেল্ফ-টাইমার, টাচ শট ফিচার সুবিধা রয়েছে ফ্রন্ট ক্যামেরায়।

 

 

রিয়ার ক্যামেরার সাহায্যে ফুল এইচডি (১৯২০ বাই ১০৮০) ভিডিও ধারণ এবং ফ্রন্ট ক্যামেরার সাহায্যে এইচডি (১০৮০ বাই ৭২০) ভিডিও ধারণ ধরা যাবে। গান শোনা ও মুভি দেখায় রয়েছে ডিটিএস মিউজিক সিস্টেম। ফলে অনেক বেশি জীবন্ত ও পরিস্কার শব্দানুভূতি পাওয়া যাবে।

 

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, হট নক, ওয়্যারলেস ডিসপ্লে শেয়ারিং, ওয়াই-ফাই হটস্পট, ওটিএ, ওটিজি এবং দ্রুত গতিতে ডাটা ট্রান্সফারের জন্য আধুনিক ইউএসবি টাইপ-সি পোর্ট সুবিধা।

 

স্মার্টফোনটিতে মোশন সেন্সর সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি)। এনভায়রনমেন্ট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস)। পজিশন সেন্সর হিসেবে রয়েছে প্রক্সিমিটি, ম্যাগনেটিক ফিল্ড (কম্পাস), ওরিয়েন্টেশন। এছাড়া স্পেশাল হিসেবে রয়েছে হল সেন্সর।

 

 

অন্যান্য ফিচারের মধ্যে স্মার্টফোনটিতে রয়েছে ডুয়াল সিম স্লট, জিপিএস সুবিধা, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাকআপ নিশ্চিতের জন্য ৩১৫০এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারিসহ প্রভৃতি সুবিধা। ব্যাটারির চার্জ সাশ্রয়ে পাওয়ার সেভিং মোড ছাড়াও রয়েছে এক্সট্রিম পাওয়ার সেভিং মোড।

 

ডার্ক ব্লু, হোয়াইট ও গোল্ডেন- এই তিনটি রঙে পাওয়া যাবে প্রিমো এনএক্স-থ্রি। আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ার নম্বরে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে।

 

 



রাইজিংবিডি/ঢাকা/১০ এপ্রিল ২০১৬/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়