ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

লাইফস্টাইলের দেশীয় নতুন অ্যাপ ‘ফানডেল’

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪০, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লাইফস্টাইলের দেশীয় নতুন অ্যাপ ‘ফানডেল’

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : জীবনযাপনের নানা বিষয় সহজ করতে ও দরকারি তথ্য জানাতে ‘ফানডেল’ নামের নতুন একটি অ্যাপ উন্মুক্ত করেছে অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান ‘স্ক্রিনশট’। বিনা মূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপটিতে  লাইফস্টাইলভিত্তিক মজার ফিচার এবং ডিসকাউন্ট অফার রয়েছে। স্ক্রিনশট ডিজিটাল বাংলাদেশের জন্য বিশেষভাবে এই অ্যাপ তৈরি করেছে। Fundle লিখে প্লেস্টোরে সার্চ দিলেই অ্যাপটি পাওয়া যাবে।

রাজধানীর একটি হোটেলে অ্যাপটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন এফবিসিসিআই এর সভাপতি আবদুল মাতলুব আহমাদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিডিজবস এর প্রধান নির্বাহী ফাহিম মাশরুর এবং বেসিসের পরিচালক আলমাস কবির। আরো উপস্থিত ছিলেন স্ক্রিনশট প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুকিত আহমেদ, সহ প্রতিষ্ঠাতা ইশতিয়াক আহমেদ এবং অন্যান্য কর্মকর্তারা।

অ্যাপ উদ্বোধনের সময় আবদুল মাতলুব আহমাদ বলেন, বর্তমান সময় মানুষ অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করেন, তাই দেশে আগামীতে ই-কমার্সের রয়েছে অপার সম্ভবনা। আমাদের পাশ্ববর্তী দেশ ভারতে অর্থনীতিতে অবদান রাখছে আইসিটি খাত। বাংলাদেশের আইসিটি খাতে রপ্তানি বৃদ্ধি পাচ্ছে। আশা করা যাচ্ছে, রপ্তানি বৃদ্ধির পরিমান সময়ের সঙ্গে সঙ্গে বাড়বে।

তিনি আরো বলেন, ফানডেল অ্যাপটির ফিচার মুগ্ধ করার মতো। আমাদের নিজেদের অ্যাপ ব্যবহারে বেশি  মনোযোগী হতে হবে। 

অনুষ্ঠানে ফাহিম মাশরুর বলেন, আমাদের ভালো মানের উল্লেখযোগ্য অ্যাপ নেই। বাইরের অ্যাপ ব্যবহার করতে হয়। স্থানীয় অ্যাপ জনপ্রিয় করা প্রয়োজন। দেশীয় আইসিটি উদ্যোক্তাদের ধৈর্য্য ধরতে হবে। স্থানীয় অ্যাপ জনপ্রিয় করতে প্রয়োজন ধৈর্য্য।   

আলমাস কবির বলেন, ফানডেলের মাধ্যমে ডিজিটাল মার্কেটের অপার সম্ভবনা দেখা যাচ্ছে।

ফানডেল মূলত জীবনযাপন ও সোশ্যাল অ্যাপ। এর মাধ্যমে সেলফি তুলে সামাজিক মাধ্যমে তা শেয়ার করা, বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দেখা, ভেরিফায়েড চেকিং, মতামত দেওয়া এবং মার্কেট রির্সাচ করা যাবে। অ্যাপটি ব্যবহারের ফলে ব্যবহারকারী পয়েন্ট পাবেন এবং ওই পয়েন্টের মাধ্যমে মোবাইল রিচার্জসহ বিভিন্ন ধরনের সুবিধা উপভোগ করা যাবে।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৭/ফিরোজ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়