ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইনস্টাগ্রামে প্রতি পোস্টে কাইলির আয় ১০ লাখ ডলার

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৫, ২৮ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইনস্টাগ্রামে প্রতি পোস্টে কাইলির আয় ১০ লাখ ডলার

কাইলি জেনার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলোতে কোটি কোটি ভক্ত থাকার সুবাদে অনেক তারকাই বাণিজ্যিক ছবি পোস্ট করে মোটা অঙ্কের অর্থ আয় করছেন।

তারকাদের পোস্ট সহজেই কয়েক কোটি মানুষের কাছে পৌঁছায় এবং আগ্রহের সৃষ্টি করে, তাই বিভিন্ন ব্র্যান্ড পণ্যের প্রচারণামূলক পোস্টের জন্য তারকাদের অর্থ প্রদান করে থাকে।

ধরুন, একজন তারকা কোনো একটি ব্র্যান্ডের কেডস পড়ে ছবি পোস্ট করেছেন, ক্যাপশনে লেখা, ‘কেডসটা দারুন!’ ফলে তার যে বিপুল সংখ্যক ফলোয়ার তার রয়েছে মধ্যে যদি ২০ শতাংশও কেডসটি কেনে তাহলে বিক্রির হার এক ধাক্কায় অনেকটাই বেড়ে যাবে। তারকাদের এ ধরনের পোস্টকে বলা হয় স্পন্সরড পোস্ট।

ছবি শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে স্পন্সরড পোস্ট প্রতি সর্বোচ্চ আয়কারী তারকাদের তালিকা প্রকাশ করেছে যুক্তরাজ্যভিত্তিক কোম্পানি হোপার এইচকিউ। প্রকাশিত তালিকায় দেখা গেছে, ইনস্টাগ্রাম থেকে এখন সবচেয়ে বেশি আয় করছেন মার্কিন মডেল কাইলি জেনার। ২০ বছর বয়সি এই মডেলে ইনস্টাগ্রামে প্রতিটি স্পন্সরড পোস্টের জন্য পেয়ে থাকেন ১০ লাখ ডলার। ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা ১১ কোটি ২০ লাখ।

গত বছরে ইনস্টাগ্রামে সর্বোচ্চ আয়ের তালিকায় কাইলি ছিলেন চতুর্থ স্থানে। প্রথম স্থানে ছিলেন মার্কিন গায়িকা সেলেনা গোমেজ। এ বছরে সেলেনার অবস্থান দ্বিতীয়। স্পন্সরড পোস্ট প্রতি বর্তমানে তার আয় হয় ৮ লাখ ডলার। সেলেনার ফলোয়ারের সংখ্যা ১৩ কোটি ৯০ লাখ।

কাইলির চেয়ে সেলেনার ফলোয়ারের সংখ্যা যদিও বেশি, কিন্তু কাইলির পোস্ট ভক্তদের বেশি প্রভাবিত করায়, ব্র্যান্ডগুলো থেকে প্রতিটি পোস্টের জন্য বর্তমানে সবচেয়ে বেশি অর্থ পাচ্ছেন কাইলি।

তৃতীয় স্থানে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোর পোস্ট প্রতি আয় ৭ লাখ ৫০ হাজার ডলার। চতুর্থ স্থানে আছেন কাইলি জেনারের সৎ বোন কিম কারদাশিয়ান। পোস্ট প্রতি তার আয় ৭ লাখ ২০ হাজার ডলার। সংগীতশিল্পী বিয়ন্সে আছেন পাঁচ নম্বরে। পোস্ট প্রতি তার আয় ৭ লাখ ডলার।

হোপার এইচকিউ-এর তালিকা অনুসারে এক নজরে জেনে নিন, ইনস্টাগ্রামে প্রতিটি স্পন্সরড পোস্টের জন্য সবচেয়ে বেশি অর্থ পাওয়া ১০ জন তারকার র‌্যাংকিং।

১. কাইলি জেনার- প্রতিটি পোস্ট থেকে আয় ১০ লাখ ডলার (ফলোয়ার ১১ কোটি ২০ লাখ)

২. সেলেনা গোমেজ- প্রতিটি পোস্ট থেকে আয় ৮ লাখ ডলার (ফলোয়ার ১৩ কোটি ৯০ লাখ)

৩. ক্রিস্টিয়ানো রোনালদো- প্রতিটি পোস্ট থেকে আয় ৭ লাখ ৫০ হাজার ডলার (ফলোয়ার ১৩ কোটি ৭০ লাখ)

৪. কিম কারদাশিয়ান- প্রতিটি পোস্ট থেকে আয় সাত লাখ ২০ হাজার ডলার (ফলোয়ার ১১ কোটি ৪০ লাখ)

৫. বিয়ন্সে- প্রতিটি পোস্ট থেকে আয় সাত লাখ ডলার (ফলোয়ার ১১ কোটি ৬০ লাখ)

৬. ডোয়াইন জনসন- প্রতিটি পোস্ট থেকে আয় ৬ লাখ ৫০ হাজার ডলার (ফলোয়ার ১১ কোটি ১০ লাখ)

৭. জাস্টিন ‍বিবার- প্রতিটি পোস্ট থেকে আয় ৬ লাখ ৩০ হাজার ডলার (ফলোয়ার ১০ কোটি ১০ লাখ)

৮. নেইমার- প্রতিটি পোস্ট থেকে আয় ৬ লাখ ডলার (ফলোয়ার ১০ কোটি)

৯. লিওনেল মেসি- প্রতিটি পোস্ট থেকে আয় ৫ লাখ ডলার (ফলোয়ার ৯ কোটি ৭৩ লাখ)

১০. কেন্ডাল জেনার- প্রতিটি পোস্ট থেকে আয় ৫ লাখ ডলার (ফলোয়ার ৯ কোটি ৭৩ লাখ)।

ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয়কারী ৭৫ জন তারকার এ তালিকায় এশিয়া থেকে একমাত্র রয়েছেন ভারতীয় ক্রিকেট তারকা বিরাট কোহলি। ৭৫ জনের তালিকায় তিনি রয়েছেন ১৭তম স্থানে। পোস্ট প্রতি তার আয় ১ লাখ ২০ হাজার ডলার। ইনস্টাগ্রামে বিরাট কোহলির ফলোয়ারের সংখ্যা ২ কোটি ৩২ লাখ।

তথ্যসূত্র : এশিয়া ওয়ান



রাইজিংবিডি/ঢাকা/২৮ জুলাই ২০১৮/ফিরোজ   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়