ঢাকা, শনিবার, ৫ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আনোয়ারের আসনে বিএনপির তরুণ নেতা চান এলাকাবাসী

এসকে রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-১৩ ৮:০৩:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১৩ ৮:০৩:৫৬ পিএম
আনোয়ারের আসনে বিএনপির তরুণ নেতা চান এলাকাবাসী

জ্যেষ্ঠ প্রতিবেদক : টানা পাঁচবার কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত এম কে আনোয়ার।

বিএনপি দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করায় ওই আসনে দলটির কোনো নেতা প্রতিদ্বন্দ্বিতা করেননি। ২০১৪ সালের নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ওই আসনটি জাতীয় পার্টির নেতা আমির হোসেন ভুঁইয়াকে ছেড়ে দেয়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি।

এম কে আনোয়ারের মৃত্যুতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত ওই আসনটি এবার পুনরুদ্ধার করতে চান দলটির সমর্থকরা। এবার এ আসনে তরুণ নেতা মনোনয়ন পাক সেটি চাচ্ছেন তারা।

মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসেছেন ওই এলাকার ভোটার মিয়া কায়কোবাদ। তিনি জানান, ‘এম কে আনোয়ার ওখানকার জনপ্রিয় নেতা। তিনি থাকলে কোনো কথাই ছিল না। তার মৃত্যুতে আমরা এখানে চাই একজন তরুণ প্রতিশ্রুতিশীল নেতা, যিনি এলাকায় ও কেন্দ্রে পরিচিত মুখ।’

বিএনপির মনোনয়ন বোর্ড সূত্রে জানা গেছে, কুমিল্লা-২ আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। যদিও তিনি নির্বাচন করেন কুমিল্লা-১ আসন থেকে। তবে দলীয় সূত্র বলছে, কৌশলের কারণে তিনি ওই আসন থেকে মনোনয়ন ফরম পূরণ করেছেন। তিনি কুমিল্লা-১ থেকে নির্বাচন করে কুমিল্লা-২ ছেড়ে দেবেন।

এছাড়া, কুমিল্লা-২ আসনে বিএনপির হয়ে লড়তে মনোনয়ন ফরম কিনেছেন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক মুন্না। ওমর ফারুক ছাত্রদলের পরীক্ষিত নেতা। দলের ক্রান্তিকালে মাঠের নেতা হিসেবে তার বেশ কদর আছে নেতাকর্মীদের মাঝে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী তরুণদের যে একটি বড় অংশ রয়েছে, ওমর ফারুক তাদের একজন।

মনোনয়ন ফরম কেনার পর সাংবাদিকদের ওমর ফারুক বলেন, ‘দলের একজন যোদ্ধা হিসেবে আগামী নির্বাচনে বিএনপির হয়ে লড়তে চাই। দল আমাকে মনোনয়ন দিলে ত্যাগ-তিতিক্ষা আর ধৈর্য্যের সাথে পরিস্থিতি মোকাবিলা করে জয় ছিনিয়ে আনতে শেষ রক্তবিন্দু দিয়ে দলের পাশে থাকব।’

অন্যদের মধ্যে একই আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন শ্রমিক দলের সহ-সম্পাদক ফজলুল হক মোল্লা, ব্যবসায়ী সাত্তার ভুইয়া, ব্যারিস্টার উজ্জল।

অন্যদিকে আওয়ামী লীগের পক্ষে মনোনয়ন ফরম কিনেছেন হোমনা উপজেলা কমিটির সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সেলিমা আহমেদ মেরি, কুমিল্লা উত্তর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সারোয়ার হোসেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মো. পারভেজ সরকার।



রাইজিংবিডি/ঢাকা/১৩ নভেম্বর ২০১৮/রেজা/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন