ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিদেশে চাকরির অ্যাপ আনছে বিডিজবস

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ২২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিদেশে চাকরির অ্যাপ আনছে বিডিজবস

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের শীর্ষস্থানীয় চাকরির পোর্টাল বিডিজবস ডটকম বিভিন্ন পেশার কর্মী যারা বিদেশে চাকরি পেতে ইচ্ছুক, তাদের জন্য একটি বিশেষায়িত মোবাইল অ্যাপ নির্মাণের লক্ষ্যে সম্প্রতি জাতিসংঘের অঙ্গ প্রতিষ্ঠান আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।

এই মোবাইল অ্যাপের মাধ্যমে বিদেশি নিয়োগদাতাদের ও রিক্রুমেন্ট এজেন্সির চাহিদা অনুযায়ী প্রকৃত দক্ষ কর্মীদের খুঁজে পাওয়া অনেক সহজ হবে। কর্মসংস্থানের জন্য যারা বিদেশ যেতে চান, তারা এই মোবাইল অ্যাপের মাধ্যমে খুব সহজেই বিদেশে চাকরির তথ্য পাবেন এবং সিভি জমা দিতে পারবেন। বিডিজবস কর্তৃপক্ষের মতে, এর মাধ্যমে নিয়োগ প্রক্রিয়ায় মধ্য-সত্ত্বভোগীদের দৌরাত্ব্য অনেক কমে যাবে এবং কর্মীদের বিদেশ গমনের খরচ অনেক কমে আসবে। সর্বোপরি, বিদেশে কর্মী প্রেরণ প্রক্রিয়ায় একটা স্বচ্ছতা চলে আসবে।

এই মোবাইল অ্যাপ নির্মাণে বিডিজবস ডটকম এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) পাশাপাশি ব্যুরো অব ম্যান পাওয়ার এমপ্লয়মেন্ট অ্যান্ড ট্রেনিং (বিএমইটি), বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লি. (বিওইএসএল) এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস (বায়রা) সহায়তা করবে।

আগামী মার্চে এই অ্যাপটি ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

বিডিজবস ডটকমের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা এ একে এম ফাহিম মাশরুর এবং আইওএমের পক্ষ থেকে চিফ অব মিশন গিওর্গি গিগাউরি চুক্তিপত্রে স্বাক্ষর করেন। এ সময় উভয় প্রতিষ্ঠানের উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/২২ নভেম্বর ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়