ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিশ্বের সবচেয়ে দ্রুত চার্জিং প্রযুক্তির স্মার্টফান

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৯, ১১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বের সবচেয়ে দ্রুত চার্জিং প্রযুক্তির স্মার্টফান

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপো নিয়ে এসেছে বিশ্বের সবচেয়ে দ্রুত চার্জিং প্রযুক্তি সুপার ভিওওসি এবং দ্রুততম কার্যক্ষমতার জন্য ‘ফাস্ট লেন’ প্রযুক্তি সম্পন্ন স্মার্টফোন ‘আর১৭ প্রো’। ফোনটিতে রয়েছে স্মার্ট অ্যাপারচার-এর দুর্দান্ত সেলফি ও ব্যাক ক্যামেরা এবং ‘হিডেন’ ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ১০ ডিসেম্বর থেকে বহুল প্রত্যাশিত অপো আর১৭ প্রো প্রি-বুকিং করা যাবে। ৬৯,৯৯০ টাকা মূল্যের এই ফোনটি বাজারে পাওয়া যাবে ১৫ ডিসেম্বর থেকে।

প্রিমিয়াম মানের অপো আর১৭ প্রো হ্যান্ডসেটটি প্রি-বুকে ‍উপহার হিসেবে রয়েছে একটি আকর্ষণীয় ব্লুটুথ হেডফোন এবং একটি গ্র্যাডিয়েন্ট স্পোর্টস ওয়াটার বোটল।

অপো আর১৭ প্রো-এর মাধ্যমে স্মার্ট ক্যামেরার সকল ধরনের ফিচার উপভোগ করা যাবে। ব্যাক ক্যামেরায় থাকছে ১২+২০ মেগাপিক্সেল সেন্সর এবং এটি ওআইএস অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশনে সক্ষম। এছাড়াও স্মার্ট অ্যাপারচারের সুবিধা তো থাকছেই (এফ/১.৫-এফ/২.৪)। এছাড়া প্রাকৃতিক সৌন্দর্য সম্পন্ন সেলফি তোলার জন্য রয়েছে ২৫ মেগাপিক্সেল এআই ফ্রন্ট ক্যামেরা।

অসাধারণ প্রযুক্তিগত উদ্ভাবনসমৃদ্ধ আর১৭ প্রো-তে রয়েছে ওয়াটার ড্রপ স্ক্রিন সম্পন্ন ৬.৪ ইঞ্চি ডিসপ্লে, যার ৯১.৫% জুড়েই থাকছে স্ক্রিন। ওয়াটারড্রপের মূলভাব দ্বারা অনুপ্রাণিত স্ক্রিন সম্পন্ন এই আর১৭ প্রো-তে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম, যা পরিচালনা করবে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর। এতে আরো রয়েছে নন-রিমুভ্যাবল লিথিয়াম পলিমার ৩,৭০০এমএএইচ ব্যাটারি। সুপার ভিওওসি ফ্ল্যাশ চার্জ মাত্র ১০ মিনিটে ৪০% চার্জ সম্পন্ন করতে সক্ষম। শুধুমাত্র স্ক্রিন স্পর্শের মাধ্যমে মুহূর্তেই আর১৭ প্রো স্মার্টফোনটি আনলক করা যাবে। যা সম্ভব হবে ফোনটিতে থাকা আলট্রা-ফটোসেনসিটিভ সেন্সরের কারণে, যা সুস্পষ্ট ফিঙ্গারপ্রিন্ট ইমেজ নিশ্চিত করে। এছাড়াও অপো’র কালার ওএস ৫.২ আধুনিক, কার্যকরী ও ইউজার-ফ্রেন্ডলি।

অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, ‘প্রিমিয়াম ফোন অপো আর১৭ প্রো-তে রয়েছে অত্যাধুনিক সব ফিচার, যা ব্যবহারকারীদের জীবনকে করবে আরো স্বাচ্ছন্দ্যপূর্ণ। প্রযুক্তির সঙ্গে উদ্ভাবনের সম্পর্ক স্থাপনের মাধ্যমে এই ফোনটি মোবাইল ফটোগ্রাফি প্রেমিক ও তরুণ প্রজন্মের জন্যই প্রস্তুত করা হয়েছে।’




রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়