ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চলচ্চিত্রকার খিজির হায়াতকে হত্যার পরিকল্পনা : দুই জঙ্গি রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১১ ৪:৫৭:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১১ ৪:৫৭:৪৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা খিজির হায়াতকে হত্যার পরিকল্পনাকারী আনসারুল্লাহ বাংলা টিমের দুই জঙ্গির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমান রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- মো. এমদাদুল ইসলাম ওরফে মেহেদী হাসান (৩০) ও আবু বকর (২০)।মেহেদী হাসানের সাংগঠনিক নাম সবুজ ওরফে আবু সালমান ওরফে হুজাইফা। আবু বকরের সাংগঠনিক নাম ফাহিম আব্দুল্লাহ।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক কামরুজ্জামান আসামিদের আদালতে হাজির করে বনানী থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আবেদনে বলা হয়, আসামিরা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য ও সমর্থক হয়ে রাষ্ট্রবিরোধী প্রচার এবং মোবাইলে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে তাদের সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে সন্ত্রাসী কর্মকাণ্ড প্ররোচিত করত এবং চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াত খানকে হত্যার পরিকল্পনা করে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে পলাতক ও অজ্ঞাত আসামিদের নাম-ঠিকানা সংগ্রহপূর্বক গ্রেপ্তার, তাদের পরবর্তী রাষ্ট্রবিরোধী কার্যক্রমের পরিকল্পনা সংক্রান্ত তথ্য সংগ্রহসহ আলামত উদ্ধারের লক্ষ্যে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

প্রসঙ্গত, গতকাল সোমবার রাজধানীর বনানী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা দুজনই নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলাটিমের সামরিক শাখার সদস্য।

সম্প্রতি খিজির হায়াত খান ‘মিস্টার বাংলাদেশ’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ করেছেন, যাতে জঙ্গিবাদবিরোধী বার্তা প্রচার করা হয়েছে। এরপর থেকেই খিজির হায়াতকে হত্যার জন্য টার্গেট করে জঙ্গিরা।



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৮/মামুন খান/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন