ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

পার্কিং কই নিয়ে এলো নতুন সেবা ‘টুলবক্স’

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৬ ৬:১৫:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৬ ৬:৪২:৩৬ পিএম
পার্কিং কই নিয়ে এলো নতুন সেবা ‘টুলবক্স’
Walton E-plaza

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশে পার্কিং করার সমস্যা প্রায় গত কয়েক বছর ধরে। কারণ দিন দিন গাড়ির সংখ্যা বেড়ে যাচ্ছে কিন্তু পার্কিং এর জায়গা কমে যাচ্ছে। তাছাড়া অবৈধ ভাবে গাড়ি পার্কিং করার ফলে ঢাকা শহরে যানজট দিন দিন বেড়েই চলছে। আর এই সমস্যার সমাধান দিচ্ছে ‘পার্কিং কই’ নামের অ্যাপ। অ্যান্ড্রয়েড স্মার্টফোনে এই অ্যাপ ব্যবহারে পাওয়া যাবে গাড়ি পার্কিংয়ের সর্বোত্তম জায়গা।

‘পার্কিং কই’ পার্কিং খুঁজে দেয়ার পাশাপাশি এবার চালু করলো নতুন এক সেবা যার নাম ‘টুলবক্স’। টুলবক্স আপনার গাড়ির সব ধরনের সমাধান দিবে। যেখানেই সমস্যা সেখানেই সমাধান। উদাহরণস্বরূপ, গাড়ির টায়ারের সমস্যা হলে হয়তো আপনি ভাবেন যে, অনেক দূরে যেয়ে লোক নিয়ে আসতে হবে টায়ার রিপেয়ার করতে আর নয়ত নিজেই গাড়িটিকে নিয়ে যেতে হবে। আর এটিই সবচেয়ে বড় টেনশনের বিষয়। পার্কিং কই টুলবক্স সুবিধা দিচ্ছে গাড়ির টায়ার রিপেয়ার করার। শুধু একটি ফোন কল এবং  বাসায় এসে হাজির হবে পার্কিং কই এর মেকানিক এবং প্রয়োজনীয় সকল সেবা তারা দিবে। এই টুলবক্স সেবার মাধ্যমে গাড়িকে বা বাইককে একদম নতুনের মতো ঝকঝকে করেও ফেলা যাবে। বিস্তারিত জানতে ভিজিট : http://Toolbox.parkingkoi.net

পার্কিং কই-এর প্রতিষ্ঠাতা রাফাত রহমান জানান, দিন দিন জনপ্রিয়তা পাচ্ছে অনলাইনে পার্কিং সেবা। তাই আমরাও নতুন নতুন সেবা যুক্ত করছি। আমাদের নতুন সেবা টুলবক্স। এর মাধ্যমে কারো গাড়ি বা বাইকের সমস্যা হলে কল করলে খুব কম খরচে ভালো মানের সার্ভিস দিবো আমরা। সেখানেই গাড়ির সমস্যা সেখানেই আমরা।’

পার্কিং কই অ্যাপটিতে নিবন্ধন করলেই আশপাশের পাঁচ কিলোমিটারের মধ্যে গাড়ি পার্কিংয়ের উপযোগী জায়গার সন্ধান পাওয়া যাবে। নির্ধারিত পার্কিংয়ের পাশাপাশি বিভিন্ন বাসা বা অফিসের গ্যারেজেও গাড়ি রাখার সুযোগ মিলবে।

আশপাশের খালি পার্কিংয়ের সন্ধান দেওয়ার পাশাপাশি সেখানে যাওয়ার রাস্তাও প্রদর্শন করে অ্যাপটি। এ জন্য পার্কিংয়ের অবস্থান ও সময় অনুযায়ী প্রতি ঘণ্টায় খরচ হবে ১০ থেকে ৩০ টাকা। চাইলে দিন বা মাসিক চুক্তিতেও পার্কিং ভাড়া নেওয়া যাবে। এছাড়া অ্যাপটির মাধ্যমে বাসার সামনের খালি জায়গা, গ্যারেজ, বাগান ইত্যাদি পার্কিং সার্ভিস দিয়ে ৫০ থেকে ৭০ হাজার টাকা আয় করা যাবে।



রাইজংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৯/ফিরোজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge