ঢাকা, মঙ্গলবার, ৪ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফেসটাইমের ত্রুটি ধরল ১৪ বছরের কিশোর

মোখলেছুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১০ ২:৪১:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১০ ২:৪১:৫৪ পিএম
ফেসটাইমের ত্রুটি ধরল ১৪ বছরের কিশোর
মায়ের সঙ্গে গ্রান্ট থম্পসন
Walton E-plaza

মোখলেছুর রহমান : প্রযুক্তি সেবা সমূহের অভ্যন্তরীণ ত্রুটি ধরিয়ে দেয়া এবং তার মাধ্যমে পুরস্কৃত হওয়ার ঘটনা বর্তমানে হরহামেশাই ঘটছে। সাধারণ বড় বড় সব প্রযুক্তি কোম্পানিই তাদের যেকোনো ডিভাইস বা ফিচারে ত্রুটি শনাক্তকারীকে পুরস্কৃত করে থাকে।

আর এবার অ্যাপলের ‘ফেস টাইম কল’ অ্যাপের ত্রুটি শনাক্ত করে পুরস্কৃত হলেন মাত্র ১৪ বছরের এক কিশোর। গ্রান্ট থম্পসন নামের এই কিশোরকে পুরস্কৃত করার কথা স্বীকারও করেছে অ্যাপল। তবে অ্যাপলের এযাবৎকালের সর্ববৃহৎ এবং লজ্জাজনক ত্রুটি ধরিয়ে দেয়ার পুরস্কার হিসেবে থম্পসনকে ঠিক কত ডলার দিতে চলেছে অ্যাপল সে বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি কোম্পানিটি। তবে এক্ষেত্রে থম্পসনের পরিবারকেও পুরস্কৃত করবে অ্যাপল। এছাড়াও থম্পসনের পড়াশোনার ব্যয় নির্বাহের জন্য অতিরিক্ত কিছু উপহারও দেয়া হবে।

অ্যাপল ইতিমধ্যেই তাদের সাপোর্ট পেজে আইফোন এবং আইপ্যাডের এই ত্রুটি ফিক্স করা করা বিষয়ে বিবৃতি দিয়েছে, যেখানে ত্রুটি শনাক্তকরণের জন্য থম্পসনের অবদানের কথা স্বীকার করেছে।

টেক্সাসের কাতালানিয়া ফুটহিলস হাই স্কুলের এই ১৪ বছরের কিশোর সর্বপ্রথম গ্রুপ ফেসটাইম ভিডিও কলিং ফিচারের বিব্রতকর ত্রুটিটি দেখতে পায় যে, গ্রুপ কলে আইপ্যাড এবং আইফোন ব্যবহারকারীরা কল রিসিভ করার পূর্বেই অন্যরা শুনতে পাচ্ছে। থম্পসন সঙ্গে সঙ্গেই বিষয়টি তার মা মিশেলকে অবহিত করেন। মিশেল এই ত্রুটি সম্পর্কে অবহিত করতে অ্যাপলকে একটি টুইট পাঠান এবং অনুরোধ করেন এই ফিচারটির ব্যবহার বন্ধ রাখতে।

অ্যাপল খুব দ্রুতই থম্পসন এবং তার পরিবারের আহ্বানে সাড়া দেয়। ত্রুটির বিষয়টি স্বীকার করে গত পরশু এক বিবৃতিতে জানিয়েছে যে তারা  ইতিমধ্যেই সমস্যাটির সমাধান করেছেন।

তথ্যসূত্র : গ্যাজেটস নাউ




রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৯/ফিরোজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge