ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

উজবেকিস্তানে হারে শুরু বাংলাদেশের

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৬, ৮ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উজবেকিস্তানে হারে শুরু বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক : উজবেকিস্তানের তাসখন্দে ৫ মে থেকে শুরু হয়েছে আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপ-২০১৯ : ডিভিশন-১’ টেনিস প্রতিযোগিতা। যা চলবে ১৮ মে পর্যন্ত। এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে চার সদস্যের বাংলাদেশ দল। আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

আইটিএফ এশিয়ান ডিভিশন-১ টেনিস প্রতিযোগিতা অনূর্ধ্ব-১৪ বছরের সবচেয়ে বেশি র‌্যাঙ্কিং পয়েন্টের প্রতিযোগিতা। যেখানে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে মাহাদী হাসান আলভি, মো. রুম্মান হোসেন ও মাসফিয়া আফরিন। বাংলাদেশ দলের প্রশিক্ষক হিসেবে আছেন মো. মোজাহিদুল হক।



গতকাল মঙ্গলবার টুর্নামেন্টে মাঠে নেমেছিল বাংলাদেশের মাহাদী হাসান আলভি, মো. রুম্মান হোসেন ও মাসফিয়া আফরিন। তবে কেউ-ই জয় পায়নি। সিঙ্গেল ও ডাবলসে হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ।

ছেলেদের এককে বাংলাদেশের মেহেদী হাসান আলভী ২-৬, ৩-৬ ব্যবধানে গেরে গেছে ভিয়েতনামের লাম কাও এর কাছে। আর মো. রুম্মান হোসেন ১-৬ ও ২-৬ ব্যবধানে হার মেনেছে ভিয়েতনামের কুয়াং ভিন এনগুয়েন এর কাছে। মেয়েদের এককে বাংলাদেশের মাসফিয়া আফরিন পাত্তাই পায়নি কোরিয়ার সেইন মাইওং এর কাছে। ০-৬, ০-৬ ব্যবধানে হেরে গেছে মাসফিয়া। এদিকে ছেলেদের দ্বৈতেও সুবিধা করতে পারেনি বাংলাদেশ। আলভি ও রুম্মান জুটি ৩-৬ ও ২-৬ ব্যবধানে হেরে গেছে কাজাখস্তানের মাক্স বাতুতেনকো ও ইরাসিল ইয়েরদিলদা জুটির কাছে।



চলতি বছরের ৮-১৩ জানুয়ারি ও ১৪-১৮ জানুয়ারি ২০১৯ পর্যন্ত থাইল্যান্ডে অনুষ্ঠিত ‘আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভলপমেন্ট চ্যাম্পিয়নশিপ ২০১৯ : ডিভিশন-২’ এর দুটি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী খেলোয়াড়দের মধ্যে ব্যক্তিগত ফলাফলের উপর ভিত্তি করে বাছাইকৃত খেলোয়াড়দের সমম্বয়ে গঠিত আইটিএফ দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। বাংলাদেশ ছাড়াও এই প্রতিযোগিতার টিকিট পাওয়া মঙ্গোলিয়া থেকে ৩ জন, পাকিস্তান থেকে ২ জন, লেবানন থেকে ১ জন, ইরান থেকে ২ জন, জর্ডান থেকে ১ জন, কিরগিজস্তান ও নেপাল থেকে ১ জন করে খেলোয়াড় অংশ নিয়েছে।

এ ছাড়া আইটিএফ এশিয়ান ডিভিশন-১ প্রতিযোগিতায় এ বছর এশিয়ার অনূর্ধ্ব-১৪ গ্রুপের টপ র‌্যাঙ্কিংধারী দেশসমূহ হল- চীন, চাইনিজ তাইপে, হংকং, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, কাজাখস্তান, কোরিয়া, মালয়েশিয়া, ফিলিপাইনস, শ্রীলংকা, থাইল্যান্ড, উজবেকিস্তান ও ভিয়েতনাম থেকে ৩ জন বালক ও ৩ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করেছে।



রাইজিংবিডি/ঢাকা/৮ মে ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়