ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

এবার ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

মো. রায়হান কবির : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৯ ২:৪৭:৫১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৯ ২:৪৭:৫১ পিএম
এবার ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

মো. রায়হান কবির : স্যামসাং বর্তমানে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করছে তাদের ফোনে। কিন্তু সম্প্রতি তারা ঘোষণা দিয়েছে, পরবর্তী ফোনে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করবে।

বর্তমানে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করছে অনেকেই। স্যামসাংযের পাশাপাশি হুয়াওয়ে, ভিভো, অপো এমনকি শাওমিও তাদের ফোনে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করছে।

কিন্তু সম্প্রতি স্যামসাং একটি ক্যামেরা সেন্সর প্রকাশ করেছে, যা বিশাল মেগাপিক্সেলে ছবি তুলতে সক্ষম। এইএসওসেল ব্রাইট জিডব্লিউ১ নামের এই সেন্সরই ৬৪ মেগাপিক্সেলের ছবি ধারণ করবে। যদিও এর আগে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরার জন্য এমনই সেন্সর ব্যবহার করা হয়েছিল। তবে সেটা ১২ মেগাপিক্সেলের চারটি ছবিকে মার্জ বা যুক্ত করে ৪৮ মেগাপিক্সেলে পরিণত করতো। আর এটা ১৬ মেগাপিক্সেলের ৪টি ছবিকে যুক্ত করে ৬৪ মেগাপিক্সেলে পরিণত করবে। এর ফলে ছবির মান হবে চমৎকার।

স্যামসাং ঘোষণা দিয়েছে এই বছরের ২য় ধাপে তারা তাদের নতুন ফোনে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করবে। ধারণা করা হচ্ছে সেটি নিশ্চিতভাবেই কোনো ফ্ল্যাগশিপ ফোনই হবে। সেক্ষেত্রে স্যামসাং তার অন্যান্য প্রতিপক্ষের তুলনায় ক্যামেরার মানে অন্তত এগিয়ে থাকবে। এদিকে স্যামসাংয়ের ফোল্ডেবল ফোন রিভিউ টেস্টে ব্যর্থ হওয়ায় কিছুটা বেকায়দায় আছে। সেই ব্যর্থতা কাটাতেই বোধহয় এই ঘোষণা দিল স্যামসাং।



রাইজিংবিডি/ঢাকা/৯ মে ২০১৯/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন