ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রঙিন পোশাকে রাহীর অভিষেক

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৩ ৪:১৮:০০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৩ ৮:০৬:৩২ পিএম
রঙিন পোশাকে রাহীর অভিষেক

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপের স্কোয়াডে থাকা আবু জায়েদ রাহীর আজ ওয়ানডে অভিষেক হয়েছে। ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে পিঠের সমস্যায় ভুগতে থাকা মোহাম্মদ সাইফউদ্দিনের পরিবর্তে তাকে সুযোগ দেওয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে ১৩১তম খেলোয়াড় হিসেবে তার ওয়ানডেতে অভিষেক হয়েছে। এর আগে অবশ্য টি-টোয়েন্টি ও টেস্টে অভিষেক হয়েছিল তার। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে তার টি-টোয়েন্টিতে অভিষেক হয়। একই বছরের জুলাইতে নর্থ সাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হয়েছিল টেস্ট অভিষেক। সেই থেকে বাংলাদেশের হয়ে তিনি পাঁচটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলেছেন।

পাঁচ টেস্টে তিনি বল হাতে নিয়েছেন ১১ উইকেট। আর ব্যাট হাতে করেছেন ১১ রান। তিনটি টি-টোয়েন্টিতে তিনি বল হাতে নিয়েছেন ৪ উইকেট। আর ব্যাট হাতে করেছেন ৩ রান। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি ২২৭ উইকেট নিয়েছেন। ইনিংস সেরা বোলিং ২৫ রান দিয়ে ৬ উইকেট। আর ম্যাচ সেরা বোলিং ৪৩ রানে ৯ উইকেট। একটি অপরাজিত অর্ধশত রানের ইনিংসও রয়েছে তার মোট ৪৫৬ রানের মধ্যে।

লিস্ট ‘এ’ ক্রিকেটে তার ঝুলিতে রয়েছে ৬৫ উইকেট। সেরা বোলিং ফিগার ৪২ রান দিয়ে ৪ উইকেট। টি-টোয়েন্টি ক্রিকেটে তার শিকার ৫৬ উইকেট। সেরা বোলিং ফিগার ৩৪ রান দিয়ে ৪ উইকেট।

যদিও গুঞ্জন শোনা যাচ্ছে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে রাহীর পরিবর্তে তাসকিন আহমেদকে নেওয়া হতে পারে। অবশ্য এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন নিশ্চিত করে কিছু বলেননি। তবে ২৩ মে এর আগে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মে ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন