ঢাকা, রবিবার, ৫ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

এবার চট্টগ্রামে ইনোভেশন সামিট

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৫ ৫:০৯:৫২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৫ ৫:০৯:৫২ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগে আগামী ২৯ জুন তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ ইনোভেশন সামিট-২০১৯’। বঙ্গবন্ধু হল, প্রেসক্লাব, চট্রগ্রামে দিনব্যাপী এই সামিট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, পরপর দুইবার ঢাকায় ইনোভেশন সামিট আয়োজনে আমরা ব্যাপক সাড়া পেয়েছি। তাই আমরা এবার একটু ভিন্ন আঙ্গিকে এই সামিট চট্টগ্রামে আয়োজন করছি।

এবারের সামিটে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত থাকছে ‘বিজনেস সামিট’ এবং দুপুর ৩টা থেকে রাত ৭ টা পর্যন্ত থাকছে ‘আইটি প্রফেশনালস মিট-আপ’।

ইনোভেশন সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম এবং মূল্য বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ওয়েল গ্রুপের প্রধান নির্বাহী ও এফবিসিসিআইয়ের পরিচালক সৈয়দ নুরুল ইসলাম।

‘বিজনেস সামিট’ এ বক্তা হিসেবে থাকবেন বিডিজবসের কো-ফাউন্ডার অ্যান্ড সিইও এ কে এম ফাহিম মাশরুর, গ্রামীণফোনের হেড অব স্টার্টআপ ইকোসিস্টেম মিনহাজ আনোয়ার, বেসিসের ডিরেক্টর দিদারুল আলম সানি, বেবিলিয়ন রিসোর্সেস লি. এর সিইও ও কো-ফাউন্ডার লিয়াকত হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রফেসর হানিফ সিদ্দিকি, বিডিভেঞ্চার লি. এর ম্যানেজিং ডিরেক্টর শওকত হোসেন।

বিজনেস সামিটে কিভাবে একজন ব্যক্তি নিজেকে কর্পোরেট প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রস্তুত করবেন এবং কিভাবে একজন উদ্যোক্তা নিজের উদ্যোগকে বাস্তবিক রূপ প্রদান করতে পারেন এই নিয়ে আলোচনা করবেন বক্তারা। এছাড়াও কর্পোরেট ম্যানার, লিডারশিপ, জব রিক্রুইটমেন্ট প্রসেস এবং চাকরিতে যোগদানদের ক্ষেত্রে করণীয় বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করবেন উপস্থিত বক্তারা।

‘আইটি প্রফেশনালস মিটআপ’ এ বক্তা হিসেবে থাকবেন থিম বাকেটের কো-ফাউন্ডার এবং লিড ওয়ার্ডপ্রেস ডেভেলপার হাসিন হায়দার, এক্সপো নেট ইনফো সিস্টেম প্রাইভেট লিমিটেডের সিইও আবুল কাশেম, রাইজআপ ল্যাবসের সিইও এরশাদুল হক, পিএইচপি ফ্যামেলির হেড অব আইটি মো. আব্দুল্লাহ ফরিদ, শিখবে সবাই এর সিইও অ্যান্ড কো-ফাউন্ডার রিফাত এম হক, শিখবে সবাই ও ইন্সট্রাক্টরি এর সিওও আব্দুল কাদের, ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের হেড অব অপারেশন খান এম নকিব স্বাধীন, মার্কিন দূতাবাস ঢাকার ওয়েব মাস্টার আমেনা ইসলাম সিনথীয়া।

আইটি প্রফেশনালস মিটআপে বক্তারা আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভেলপমেন্ট, স্পেস অ্যান্ড স্যাটেলাইট টেকনোলজি, রোবোটিক্স, আইটি ক্যারিয়ার ডিসকাশন সহ লোকাল এবং আন্তর্জাতিক বাজারে আইটি প্রফেশনালসদের চাকরির বাজার ও চাকরিতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে কথা বলবেন।

বাংলাদেশ ইনোভেশন সামিট ২০১৯ আয়োজনে অংশগ্রহণের জন্য বিস্তারিত তথ্য জানা যাবে http://bit.ly/2JlHph4 এই লিংকে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৯/ফিরোজ