ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস শুক্রবার

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৬ ৭:৫৬:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৬ ৮:২৬:২০ পিএম
বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস শুক্রবার
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : ১৭ মে, শুক্রবার বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস। জাতিসংঘের অঙ্গসংগঠন ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) ১৯৩টি সদস্য রাষ্ট্রের মতো বাংলাদেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হবে।

এ বছর ৫০তম বার্ষিকীর মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘Bridging The Standardization Gap’। যার সহজ অর্থ হলো- তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে আন্তর্জাতিক মান সংরক্ষণ। যথাযোগ্য মর্যাদায় এ দিবস উদযাপন এবং প্রতিপাদ্যকে অর্থবহ করতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং বিটিআরসি বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে।

ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার আগামী শনিবার বিকেলে হোটেল ইন্টারকন্টিনেন্টালে এ দিবসের মূল অনুষ্ঠান উদ্বোধন করবেন। অন্যান্য অনুষ্ঠানমালার মধ্যে বিসিএস (টেলিকম) সমিতি টেলিটেক জার্নালে বিশেষ সংখ্যা প্রকাশ করছে এবং স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের অংশগ্রহণে অন-লাইন রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ; প্রধানমন্ত্রী শেখ হাসিনা; ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার; তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক; ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ; ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস; তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম, বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হক পৃথক পৃথক বাণী প্রদান করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৯/ইয়ামিন/বকুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge