ঢাকা, শুক্রবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রেনো সিরিজের স্মার্টফোন উন্মোচন করল অপো

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৭ ৬:৫২:১৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৭ ৬:৫৮:১২ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদক : আজ সোমবার ঢাকায় অনুষ্ঠিত রেনো এক্সপেরিয়েন্স অনুষ্ঠানে উন্মোচন করা হলো অপো রেনো সিরিজের প্রথম দুটি স্মার্টফোন- অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো বাংলাদেশ এর ম্যানেজিং ডিরেক্টর ডেমন ইয়াং, গ্রামীণফোনের ডেপুটি ডিরেক্টর অ্যান্ড হেড অব ডিভাইস সর্দার শওকত আলী, অপো বাংলাদেশ এর ব্র্যান্ড হেড আইয়োনো এবং পিআর ম্যানেজার ইফতেখার সানি।

ঢাকার ক্রিকেটার্স কিচেন রেস্টুরেন্টে আয়োজিত রেনো এক্সপেরিয়েন্স অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা বাংলাদেশে প্রথমবারের মতো অপোর সর্বশেষ ইনোভেশনগুলোর সমন্বয়ে তৈরি রেনো সিরিজের নতুন ফোন ‍হাতে নিয়ে অভিজ্ঞতা করবার সুযোগ পান। এই অনুষ্ঠানেই বাংলাদেশের বাজারে বিক্রির জন্যে আনুষ্ঠানিক ভাবে উন্মোচন করা হয় অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম এর। ফোন দুটির মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ৪৯,৯৯০ এবং ৭৯,৯৯০ টাকা।

অনুষ্ঠানে অপো বাংলাদেশ এর ম্যানেজিং ডিরেক্টর ডেমন ইয়াং বলেন, ‘যাত্রার শুরু থেকেই ব্যবহারকারীদের চাহিদা পুরোপুরি ভাবে মেটাতে সক্ষম এমন ফোন উৎপাদনে গুরুত্ব দিয়ে আসছে অপো। এরই ধারাবাহিকতায় সম্প্রতি স্মার্টফোন ফটোগ্রাফি এবং অধিক গ্রাফিক্স সমৃদ্ধ গেমস ও মননশীল বিভিন্ন ভারি কাজের উপযোগী স্মার্টফোন তৈরিতে যুগান্তকারী পরিবর্তন এনেছে অপো। অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম ফোন দুটি অপোর সকল ইনোভেশনের সমন্বয়ে তৈরি। ফোন দুটির ডিজাইন ও কার্যক্ষমতার মুগ্ধ করবে ব্যবহারকারীদের।’

অপো রেনোতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট, ৮ জিবি র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ এবং ২৩৪০*১০৮০ পিক্সেলের ৬.৪ ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে। অপরদিকে অপো রেনো ১০এক্স জুমে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট, ৮ জিবি র‌্যাম, ২৫৬ জিবি স্টোরেজ এবং ২৩৪০*১০৮০ পিক্সেলের ৬.৬ ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে। দুটি ফোনেই থাকছে অ্যামোলেড ডিসপ্লে এবং সেলফি ক্যামেরা হিসেবে শার্ক-ফিন সদৃশ রাইজিং ক্যামেরা থাকায় উভয় ফোনের স্ক্রিন-টু-বডি রেশিও ৯৩.১%।

রিয়ার ক্যামেরা হিসেবে অপো রেনোতে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ, যার মূল ক্যামেরাটি এফ/১.৭ অ্যাপারচার যুক্ত সনি আইএমএক্স সেন্সরের ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, অপরটি এফ/২.২ অ্যাপারচার যুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। অপো রেনো ১০এক্স জুম স্মার্টফোনটিতে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ, যার মূল ক্যামেরা হিসেবে রয়েছে এফ/১.৭ অ্যাপারচার যুক্ত সনি আইএমএক্স সেন্সরের ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়াও এতে আছে এফ/২.২ অ্যাপারচার যুক্ত ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং এফ/৩.০ অ্যাপারচার যুক্ত ১৩ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা। নামের সঙ্গে সঙ্গতি রেখেই অপো রেনো ১০এক্স জুমে রয়েছে ১০এক্স লস-লেস হাইব্রিড জুম এবং ৫০এক্স ডিজিটাল জুম। অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম, উভয় ফোনের রাইজিং সেলফি ক্যামেরাটি এফ/২.০ অ্যাপারচার যুক্ত ১৬ মেগাপিক্সেলের। দীর্ঘ সময় ফোনকে কার্যক্ষম রাখতে অপো রেনোতে রয়েছে ৩৭৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং অপো রেনো ১০এক্স জুম এ রয়েছে ৪০৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়াও ফোন দুটিতে রয়েছে ২০ ওয়াট ক্ষমতার ভোক ৩.০ ফাস্ট চার্জিং প্রযুক্তি।

গ্রামীণফোন ব্যবহারকারীদের জন্যে থাকছে আকর্ষণীয় বান্ডেল অফার। প্রতিটি অপো রেনো এবং রেনো ১০এক্স জুম ক্রয়ে মিলবে ৮ জিবি ৪জি ইন্টারনেট ডাটা। এছাড়াও অপো রেনো ক্রয়ের প্রথম তিন মাসের জন্যে ডিজিটাল কন্টেন্ট প্ল্যাটফর্ম বায়োস্কোপ ব্যবহার করতে প্রতিটি ৫ জিবি ৩০ দিন মেয়াদী প্যাকেজ মিলবে মাত্র ২৫ টাকায়।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৯/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন