ঢাকা, শনিবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দেশের বাজারে স্যামসাংয়ের নতুন ট্যাব

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২২ ২:১১:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২২ ২:১৪:১৬ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : সাশ্রয়ী দামে প্রযুক্তিপ্রেমীদের জন্য স্যামসাং ইলেক্ট্রনিক্স বাংলাদেশ সম্প্রতি বাজারে নিয়ে এসেছে নতুন গ্যালাক্সি ট্যাব এ১০.১। ট্যাবটির ডিসপ্লেতে এসেছে নতুনত্ব, নকশায় এসেছে পরিবর্তন এবং দীর্ঘ সময় ধরে ব্যবহার উপযোগী ব্যাটারি যুক্ত করা হয়েছে ডিভাইসটিতে।

১০.১ ইঞ্চির ওয়াইড স্ক্রিন ডিসপ্লের নতুন এই ট্যাবে রয়েছে ৪জি এবং ওয়াই-ফাই সুবিধা, যার মাধ্যমে যেকোনো জায়গা থেকে পছন্দের কনটেন্ট উপভোগ করা যাবে। ডিভাইটিতে রয়েছে মিনিমাল বেজেল যা ট্যাবলেটটির ফুটপ্রিন্টকে করেছে অনেক ছোট এবং এর কমপেক্ট ফর্ম ফ্যাক্টরের কারণে ট্যাবটি যেকোনো জায়গায় সহজেই বহন করা যায়। ডিভাইটিতে রয়েছে ডলবি অ্যাটমসের ডুয়াল স্পিকার সিস্টেম, ফলে ট্যাবটি দিচ্ছে সারাউন্ড সাউন্ড সিস্টেম।

মূলত, ট্যাবটি তৈরি করা হয়েছে পরিবারিক ব্যবহারের বিষয়টি মাথায় রেখে। ডিভাইসটিতে শিশুদের জন্য রয়েছে কিডস হোম ফিচার। এই ফিচার থাকায় শিশুরা বিনোদনমূলক বিভিন্ন অ্যাপের মাধ্যমে নানান কিছু শিখতে পারবে। তবে শিশুদের এই ট্যাব ব্যবহারে থাকবে মা-বাবা ও অভিভাবকের নিয়ন্ত্রণ।

এছাড়া, ফ্যামিলি শেয়ার ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই তাদের গ্যালারি, ক্যালেন্ডার, স্যামসাং নোট এবং রিমাইন্ডার একই নেটওয়ার্কের মধ্যে যুক্ত সব সমর্থনযোগ্য ডিভাইসগুলোতে ফ্যামিলি গ্রুপের মধ্যে শেয়ার করতে পারবেন। গ্যালাক্সি ট্যাব এ১০.১ বাংলাদেশের বাজারে পাওয়া যাবে ২৭, ৯৯০ টাকায়।

নতুন ট্যাব সম্পর্কে স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘আমাদের উদ্ভাবনী ভাবনা এবং নতুন উদ্যোম ডিভাইস ইন্ডাস্ট্রিতে সম্ভাবনার নতুন দুয়ার খুলবে। গ্যালাক্সি ট্যাব এ১০.১ ডিভাইসটিতে আমরা অভিবাবকদের দায়িত্বশীল ব্যবহার নিশ্চিত করার জন্য বেশ কিছু সিস্টেম যুক্ত করেছি। গ্রাহকদের আস্থা বজায় রাখার লক্ষে সামনের বছরগুলোতে আরো ভালোকিছু নিয়ে আসতে আমরা অঙ্গীকারবদ্ধ।’



রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৯/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন