ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শেষদিনেও জমজমাট স্মার্টফোন ও ট্যাব মেলা

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৩, ৬ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষদিনেও জমজমাট স্মার্টফোন ও ট্যাব মেলা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : অত্যাধুনিক স্মার্টফোনে অভাবনীয় মূল্যছাড় ও উপহার পেতে ঢাকায় চলমান স্মার্টফোন মেলার শেষদিনে ক্রেতারা সারিবদ্ধ হচ্ছেন সকাল থেকে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ মেলার শেষদিন শনিবার সকাল থেকেই মেলার প্রবেশমুখে দেখা যায় দর্শনার্থীদের ভিড়। এছাড়াও, বেলা বাড়ার সাথে সাথে পছন্দের প্রতিষ্ঠানের স্টলে ক্রেতারা ভিড় জমাচ্ছেন। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া স্মার্টফোন ও ট্যাব মেলার পর্দা নামবে আজ রাত ৮টায়।

মেলার প্রথম দুইদিন আশানুরূপ বেচাকেনায় খুশি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। বাজারমূল্যের চেয়ে কমদামে অত্যাধুনিক মুঠোফোন পেয়ে সাচ্ছন্দে বাড়ি ফিরছেন ক্রেতারা। অনেকে বাজেটের মধ্যে পছন্দমতো হ্যান্ডসেট কিনেছেন।

এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে স্যামসাং, হুয়াওয়ে, অপো, শাওমি, ভিভো, মটোরোলা, আইফোন, নকিয়া, ম্যাক্সিমাস, রিয়েলমি, ইউমিডিজি, ডিটেল ছাড়াও সুরভী ইন্টারপ্রাইজ, মোবাইল আউটফিটারস ও বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান।

ঢাকার শ্যামলী থেকে আসা রেজা চৌধুরী বলেন, মেলাতে ভিড় থাকলেও নতুন হ্যান্ডসেট কিনতে পেরে আমি খুশি। কেননা ছাড় আর অফার নিয়ে আমি সন্তুষ্ট। নতুন অনেক হ্যান্ডসেট এসেছে। আমার বাজেট ছিল মোটামুটি সেই বাজেটেই মোবাইল কিনেছি।

মেলাতে আসা ক্রেতা নাজনীন নাহার জানান, তিনি এসেছেন উত্তরা থেকে। ফেসবুকে দেখেছেন স্মার্টফোন মেলা চলছে। কয়েকদিন ধরে ব্যবহার করা তার হ্যান্ডসেটও ঝামেলা করছে। তাই মোবাইল কেনার প্রস্তুতি চলছিল। সে কারণে মেলার শেষদিনে তিনি এসেছেন। দাম নিয়ে তার কোনো সমস্যা নাই। আপডেট ভার্সন এবং ইউজার ফ্রেন্ডলি হলেই হবে।

মেলায় স্যামসাং নির্দিষ্ট মডেলে ৫০ শতাংশ মূল্যছাড় দিচ্ছে। শিক্ষার্থীদের জন্য দিচ্ছে অতিরিক্ত ৫ শতাংশ মূল্যছাড়। এছাড়াও, মোবাইল আর্থিক প্রতিষ্ঠান নগদে পেমেন্ট করলে মিলছে আরো ক্যাশব্যাক। হুয়াওয়ে স্মার্টফোনের পাশাপাশি ট্যাব, স্মার্ট ব্যান্ড ও মোবাইল অ্যাকসেসরিজ বিক্রি করছে। দিচ্ছে মূল্যছাড় ও উপহার। অপো মেলায় তাদের স্মার্টফোন ও মোবাইল অ্যাকসেসরিজ নিয়ে হাজির হয়েছে। অপো দিচ্ছে লাখপতি অফার। ভিভো দিচ্ছে নির্দিষ্ট মডেলের স্মার্টফোনে ৬ হাজার টাকা পর্যন্ত ছাড়সহ বেশ কিছু মডেলে দিচ্ছে ১০০ শতাংশ ক্যাশব্যাক। মটোরোলা তাদের সর্বশেষ মডেলের সব স্মার্টফোন এনেছে মেলাতে। আর ৫ হাজার টাকা পর্যন্ত ছাড় দিয়েছে।

স্মার্টফোন ও ট্যাব মেলার আহ্বায়ক এক্সপো মেকারের এজিএম সিরাজুল ইসলাম সার্থক বলেন, আজ শেষদিন সকাল থেকে ক্রেতাদের ভিড়। শনিবার হলেও সকাল থেকে মেলায় তিল ধারনের জায়গা নেই। দিনের শুরু থেকেই বেচাবিক্রিও অনেক। এবারো ছাড় উপহার দিচ্ছে সব ব্র্যান্ডগুলো। তাই বিক্রিও বেশি হবে অন্যবারের চেয়ে।

স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি দ্বাদশ প্রদর্শনী। এবারের মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং, হুয়াওয়ে ও অপো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে ডিএক্স টেল ও ভিভো। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে মটোরোলা। সাইবার সিকিউরিট পার্টনার হিসেরে রয়েছে ক্যাসপারস্কি এবং পার্টনার হিসেবে রয়েছে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ প্রতিষ্ঠান এডুমেকার।

মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা। যা থেকে প্রাপ্ত অর্থ ক্যানসার রোগীর চিকিৎসায় দান করা হবে। প্রতিবন্ধী এবং শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে মেলায় বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

 

রাইজিংবিডি/ঢাকা/৬ জুলাই ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়